তৃণমূলের প্রতিহিংসার পাশে CID! তলব পেতেই 'বিস্ফোরক' বিজেপি সাংসদ অর্জুন সিং

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/05/2021   শেষ আপডেট: 21/05/2021 11:22 a.m.
বিজেপি সাংসদ অর্জুন সিং facebook.com/ArjunSinghBengal

সম্পত্তির অপব্যবহার, বিশ্বাসভঙ্গ, প্রতারণা-সহ একাধিক অভিযোগ বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বিরুদ্ধে

নারদ তদন্তে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-এর হাতে তৃণমূলের নেতা-মন্ত্রী-সহ ৪ জনের গ্রেফতার নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি। এরই মাঝে সিআইডির নজরে বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। আর্থিক জালিয়াতি এবং প্রতারণার অভিযোগে বিজেপি সাংসদকে তলব করল তদন্তকারী সংস্থা। সিবিআইয়ের নারদ তদন্তের মাঝে রাজ্যের ওই তদন্তকারী সংস্থার পদক্ষেপ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

সিআইডি-র তরফে দেওয়া নোটিসে বলা, ২০২০ সালে দায়ের হওয়া ওই মামলায় অর্জুনের বিরুদ্ধেও অভিযোগ রয়েছে। এমনকি এও বলা হয়েছে, তদন্তে প্রমাণিত অর্জুনের কাছে ওই মামলা সম্পর্কিত অনেক তথ্য রয়েছে। তাই তদন্তের স্বার্থেই অর্জুনের ভূমিকা খতিয়ে দেখা প্রয়োজন। একারণেই বিজেপি সাংসদকে আগামী ২৫মে ভবানীভবনে তলব করা হয়েছে। বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বিরুদ্ধে সম্পত্তির অপব্যবহার, বিশ্বাসভঙ্গ, প্রতারণা-সহ একাধিক অভিযোগ রয়েছে। মামলা করা হয়েছে দুর্নীতি দমন আইনেও।

মূলত ভাটপাড়া কো-অপারেটিভ ব্যাংকের অর্থ তছরুপের অভিযোগ রয়েছে অর্জুনের বিরুদ্ধে। সেই সঙ্গে ভাটপাড়া পুরসভার টেন্ডার বেআইনিভাবে পাইয়ে দেওয়ারও অভিযোগ রয়েছে বিজেপি সাংসদের বিরুদ্ধে। তবে এখনই অর্জুনের গ্রেপ্তারির সম্ভাবনা নেই।

যদিও অর্জুনের দাবি, তিনি কোনওরকম প্রতারণাতে জড়িত নন। তৃণমূল প্রতিহিংসার রাজনীতি করছে। ওদিকে ভাটপাড়া পুরসভা এবং ভাটপাড়া কো-অপারেটিভ ব্যাংকের টাকা তছরুপের অভিযোগে বারাকপুরের বিজেপি সাংসদের পাশাপাশি তাঁর ভাইপো সৌরভ সিংকেও হাজিরার নোটিশ দিয়েছে রাজ্যের তদন্তকারী সংস্থা সিআইডি। সব মিলিয়ে অর্জুনের বিরুদ্ধে সাড়ে ৪ কোটি টাকার দুর্নীতির অভিযোগে রয়েছে।