জামিনের আবেদন খারিজ, গ্রেফতার NSE-র প্রাক্তন সিইও চিত্রা রামকৃষ্ণ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/03/2022   শেষ আপডেট: 07/03/2022 7:36 a.m.
চিত্রা রামকৃষ্ণ https://mobile.twitter.com/chitrarkrishna

শেয়ার বাজারে দুর্নীতি মামলায় ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের প্রাক্তন চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) চিত্রা রামকৃষ্ণকে গ্রেফতার করেছে সিবিআই

শেয়ার বাজারে বিশাল দুর্নীতির অভিযোগে এবারে প্রাক্তন ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ প্রধান চিত্রা রামকৃষ্ণনকে গ্রেফতার করল সিবিআই। ইতিমধ্যেই, সিবিআই এর একটি বিশেষ আদালত শনিবার তার অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন নাকচ করে। জানানো হয়, তার বিরুদ্ধে যে অভিযোগ দায়ের করা হয়েছে, সেটা বড়ো এবং দেশের ক্ষতি তার সঙ্গে জড়িত, তাই তার জামিনের আবেদন গ্রহণযোগ্য নয়। এরপরেই তার গ্রেফতারি ছিল শুধুই সময়ের অপেক্ষা। আর এবারে রবিবার বিকেলে তাকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে গ্রহণ করলো সিবিআই। সম্ভাবনা আছে, সোমবার একটি স্থানীয় আদালতে তাকে পেশ করা হবে। সম্ভাবনা আছে, চিত্রা রামকৃষ্ণনকে নিজেদের হেফাজতে নিতে চাইবে সিবিআই। তব সেক্ষেত্রে তারা কতটা সফল হবেন, সেই বিষয়ে সন্দেহ আছে।

২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত প্রায় ৩ থেকে ৪ বছর ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের প্রধানের দায়িত্ব পালন করেছিলেন চিত্রা রামকৃষ্ণন ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের প্রাক্তন কর্মচারী আনন্দ সুব্রহ্মণ্যমের সঙ্গে একটি জালিয়াতি কাণ্ডে তার নাম উঠে এসেছিল। জানা গিয়েছিল, এক ভুয়ো 'হিমালয়ের যোগী' তাকে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের বিভিন্ন গোপন খবর ফাঁস করার জন্য বলতো এবং চিত্রা সেই গোপন খবর ওই ব্যক্তির হাতে তুলে দিয়েছেন। এই মর্মেই তার বিরুদ্ধে এই মুহূর্তে মামলা দায়ের করেছে সিবিআই। এই মুহূর্তে তাকে গ্রেফতারের পরে তাকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই।

সম্প্রতি ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে ২০১০ থেকে ২০১৫ সালের মধ্যে চলা দুর্নীতির বিষয় সামনে এনেছে সিকিউরিটিজ এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI)।রিপোর্টে SEBI জানিয়েছে, তাদের কাছে স্টক এক্সচেঞ্জে দুর্নীতির বিষয়ে চিত্রা রামকৃষ্ণনের বিরুদ্ধে যথেষ্ট তথ্য প্রমাণ রয়েছে।