কেন্দ্রীয় বাহিনীকে ব্যবহার করে তৃণমূলকর্মীদের মারধরের অভিযোগ দিব্যেন্দু অধিকারীর বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/12/2021   শেষ আপডেট: 25/12/2021 4:02 p.m.
https://twitter.com/AITCofficial

তৃণমূলের বিরুদ্ধে দলীয় পোস্টার ছেঁড়ার পাল্টা অভিযোগ এনেছে বিজেপি

বড়দিনে শাসক-বিরোধী বচসায় উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের কাঁথি (kanthi)। একদিকে কাঁথির ডরমেটরি মাঠে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) সভার আগে কেন্দ্রীয় বাহিনী দিয়ে তৃণমূলকর্মীদের মারধর করার অভিযোগ উঠল শুভেন্দুর ভাই দিব্যেন্দুর বিরুদ্ধে অন্যদিকে তৃণমূলের (TMC) বিরুদ্ধে দলীয় পোস্টার ছেঁড়ার অভিযোগ তুলেছে পদ্ম শিবির (BJP)।

এবিষয়ে তৃণমূলের তরফ থেকে অভিযোগে জানানো হয়েছে, কাঁথির জুনপুট মোড়ে বসেছিলেন এলাকার বেশ কয়েকজন তৃণমূলকর্মী। সে সময় আচমকাই একদল বিজেপি কর্মী-সমর্থক সেখানে পৌঁছে তাঁদের সাথে বচসা জুড়ে দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান দিব্যেন্দু অধিকারী (Dibyendu Adhikari)। তৃণমূলকর্মীদের দাবী, প্রথমে অধিকারী পরিবারের বড় ছেলে কৃষ্ণেন্দু সমস্যার সমাধান করে দিলেও ফের কেন্দ্রীয় বাহিনী এনে ঘটনাস্থলে ধাক্কাধাক্কি শুরু করেন দিব্যেন্দু। এরপর সাংসদের উপস্থিতিতেই নিরাপত্তা বাহিনীর জওয়ানেরা বেশ কয়েকজন তৃণমূলকর্মীকে মারধর করে। যার জেরে জখম হন একাধিক তৃণমূল কর্মী-সমর্থক। পরে তাঁদের চিকিৎসার জন্য কাঁথি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনাকে কেন্দ্র করে কাঁথি থানায় অভিযোগও দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন তৃণমূল নেতা সুপ্রকাশ গিরি।

যদিও জোড়াফুল শিবিরের সেই দাবীকে নস্যাৎ করে দিব্যেন্দু জানিয়েছেন, এমন কোনও ঘটনাই এদিন ঘটেনি। কোথাও কেন্দ্রীয় বাহিনীকে ব্যবহার করে তৃণমূলকর্মীদের মারধরও করা হয়নি। তাঁর কথায়, “অভিযোগ সত্যি হলে পুলিশ তদন্ত করে দেখুক”।

এদিন আবার তৃণমূলের বিরুদ্ধে দলীয় পোস্টার ছেঁড়ার অভিযোগ আনে বিজেপি। বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি অনুপ কুমার চক্রবর্তী অভিযোগ তুলে দাবী করেছেন, কাঁথির ডরমেটরি মাঠে শুভেন্দু অধিকারীর সভাকে কেন্দ্র করে কন্টাই শহরে বিজেপির লাগানো পোস্টার এবং দলীয় পতাকা ছিঁড়ে দিয়েছে তৃণমূল। তৃণমূলের তরফ থেকে এলাকায় উত্তেজনা ছড়ানোরও অভিযোগ আনেন তিনি এদিন।