Anubrata Mondal: কেষ্টর বুধবার! আজ জেরা এড়ালে কী কী ব্যবস্থা সিবিআইয়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/08/2022   শেষ আপডেট: 10/08/2022 9:30 a.m.
-

"মঙ্গলে ঊষা, বুধে পা, কেষ্ট এবার জেলে যা" সুকান্ত মজুমদার

অনুব্রত মন্ডল (Anubrata Mondal) আজ কি সিবিআই (CBI) হাজিরায় সাড়া দেবেন? পশ্চিমবঙ্গের রাজ্য-রাজনীতিতে এই এখন লাখ টাকার প্রশ্ন। যদি সাড়া না দেন, তাহলে সিবিআই কি অনুব্রতের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে চলেছে? এখানেই শেষ নয়, গত কয়েক দিন ধরেই 'কেষ্টর' কারণেও দলের ভাবমূর্তির যথেষ্ট বদনাম হচ্ছে। এরপর কি দলের তরফে কোন ব্যবস্থা নেওয়া হতে পারে? সব মিলিয়ে বুধবার বীরভূমের দোর্দন্ডপ্রতাপ তৃণমূল কংগ্রেসের নেতা অনুব্রত মন্ডলকে ঘিরে জোর চাপানউতোর।

সূত্রের দাবি, এই নিয়ে বেশ কয়েকবার সিবিআই হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি। একবার গেলেও তা অল্প সময়ের জন্য। সোমবার তিনি সিবিআই হাজিরা এড়িয়ে এসএসকেএম-এ শারীরিক পরীক্ষার জন্য গিয়েছিলেন। যদিও হাসপাতাল সাফ জানিয়েছিল ভর্তি হওয়ার মতো পরিস্থিতি নেই। তারপরেই অনুব্রত মন্ডলের গাড়ি নিজাম প্যালেস না গিয়ে সোজা বীরভূম চলে যায়। গতকাল এই নিয়ে কম জলঘোলা হয়নি। একজন চিকিৎসক পরপর বিস্ফোরক মন্তব্য করেছেন। তারপরেও যদি তিনি সিবিআই হাজিরা এড়িয়ে যান, তাহলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থাই নেওয়া হতে পারে বলে সিবিআই সূত্রে খবর।

তাঁর বিরুদ্ধে কী ব্যবস্থা নিতে পারে সিবিআই? বুধবার হাজির না হলে কড়া আইনি পদক্ষেপ নিতে পারে সিবিআই। বীরভূমের যে চিকিৎসক তাঁকে 'বেডরেস্ট'-এর পরামর্শ দিয়েছিলেন, তিনি সংবাদমাধ্যমের কাছে সাফ জানিয়ে দিয়েছেন, তাঁকে দিয়ে জোর করিয়ে বিশ্রামের কথা নাকি লিখিয়ে নেওয়া হয়েছে। এরপরেই অনুব্রত মন্ডলকে ঘিরে যে আরও জটিলতা বাড়ল, বলাই বাহুল্য। একদিকে পার্থ চট্টোপাধ্যায়কে ঘিরে তৃণমূল কংগ্রেসের অন্দরে তীব্র চাপানউতোর, তার উপর অনুব্রত মন্ডলকে নিয়েও যথেষ্ট বিব্রত দল, অভিমত ওয়াকিবহাল মহলের। এমন অবস্থায় দল অনুব্রত মন্ডলের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় কী না সেদিকে তাকিয়ে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।