গরুপাচারের টাকার হদিশ পেতে বীরভূমের চার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের আধিকারিকদের তলব সিবিআইয়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/09/2022   শেষ আপডেট: 05/09/2022 1:11 p.m.
facebook.com/AnubrataMondalOfficial

সোমবার নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার কথা, সূত্র মারফত খবর

গরুপাচার মামলায় আরও তৎপর সিবিআই (CBI)। বীরভূমের বিভিন্ন এলাকায় চিরুণি তল্লাশির পর এবার নজর রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির উপর। বোলপুর এবং সিউড়ির এমন চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের আধিকারিকদের নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সোমবার তাঁদের উপস্থিত থাকতে বলা হয়েছে বলে খবর সূত্র মারফত।

গরুপাচার মামলা নিয়ে যত দিন গড়িয়েছে, তত আরও ঘটনার জাল ছড়িয়ে পড়েছে। বীরভূমের একাধিক চালকল, অনুব্রত মন্ডলের ঘনিষ্ঠদের বাড়ি তল্লাশি হয়েছে। এবার এই দুর্নীতির বিপুল টাকা কীভাবে ব্যাঙ্কের মাধ্যমে লেনদেন হত, তাই খতিয়ে দেখতে চাইছে সিবিআই। সেই মোতাবেক সোমবার এমন চার ব্যাঙ্ক আধিকারিকদের নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে।

গরুপাচার মামলার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ইতিমধ্যেই অনুব্রত মন্ডলকে আটক করেছে সিবিআই। বর্তমানে তিনি আসানসোলের সংশোধনাগারে বিচারাধীন বন্দি। বারবার তাঁর বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ উঠেছে। তাঁর ঘনিষ্ঠদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে। নিজের মেয়ে সুকন্যা মণ্ডলের নামে প্রচুর বেআইনি সম্পত্তির হদিশ মিলেছে বলে খবর। এমনকী স্কুলে না গিয়েও তিনি চাকরি করছেন, এমন অভিযোগ উঠেছে। সব মিলিয়ে অনুব্রত মন্ডলকে বিপাকে ফেলতে এবার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে হানা দিল সিবিআই। যদিও এ নিয়ে অনুব্রত মন্ডলের কোন প্রতিক্রিয়া মেলেনি।