"আপনি আইন জানেন না", বিচারপতি গঙ্গোপাধ্যায়কে আক্রমণ আইনজীবীর, সাময়িক স্বস্তি সুকন্যার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/08/2022   শেষ আপডেট: 18/08/2022 5:25 p.m.
কলকাতা হাইকোর্ট

এই মামলার শুনানি হবে আগামী ১ সেপ্টেম্বর

অনুব্রত (Anubrata) কন্যা সুকন্যা মন্ডলের (Sukanya Mondal) বিরুদ্ধে উঠেছে টেট পাশ না করেই স্কুলে চাকরির অভিযোগ, সঙ্গে রয়েছে অনুব্রতর আর‌ও ৫ আত্মীয়ের নাম‌ও। এবিষয়ে হাইকোর্টে (kolkata Highcourt) মামলা দায়ের করেছেন বিশিষ্ট আইনজীবী ফিরদৌস শামিম। আজ, বৃহস্পতিবার তাঁকে ও বাকিদের টেট পাশের সার্টিফিকেট এবং প্রাথমিকের নিয়োগপত্র সহ আদালতে তলব করা হয়। অনুব্রতকন্যা দুপুরেই হাজিরা দিয়ে এসেছেন কোর্টে।

কিন্তু বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়ে দেন, অনুব্রত মণ্ডলের মেয়ের বিরুদ্ধে যে অতিরিক্ত হলফনামা দাখিল হয়েছে, এসএসসি দুর্নীতি সংক্রান্ত মূল মামলার সঙ্গে সেটা আদালতে গ্রহণযোগ্য নয়। এই মামলার শুনানি হবে আগামী ১ সেপ্টেম্বর। ফলতঃ একদিক দিয়ে স্বস্তি পেয়েছেন সুকন্যা। তাঁকে বলতে শোনা যায়, "আমার শরীর ভাল না। আসতাম না। কিন্তু না আসলে অনেকে ভাবত, আমি ভয় পেয়ে পালিয়ে গেছি। তাই আসলাম।"

এদিকে আজ আদালতে বাকবিতণ্ডায় জড়িয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায় এবং আইনজীবী অরুণাভ ঘোষ। বিচারপতিকে আক্রমণেন ভঙ্গিতে বলেন, "আপনি আইন জানেন না। আপনাকে কী করে ডিল করতে হয় জানি। কোর্টকে বাজার করবেন না।" বিচারপতি পাল্টা বলেন, "আপনার বিরুদ্ধে রুল ইস্যু করে জেলে পাঠাব।"