ঠাকুরের মানভঞ্জনে ঠাকুরনগরে কৈলাস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/12/2020   শেষ আপডেট: 12/12/2020 6:07 p.m.
ঠাকুরনগরে শান্তনুর বাড়িতে কৈলাস বিজয়বর্গীয়। -twitter

শান্তনুকে কি সান্ত্বনা দিলেন বিজেপি সাধারণ সম্পাদক?

রাজ্যে সিএএ লাগু করতে এত সময় কেন লাগছে কেন্দ্রের? আন্দোলন থেকে ভিক্ষাবৃত্তি, এতকিছুই বা দরকার হচ্ছে কেন? প্রকাশ্যে এ জাতীয় হতাশা প্রকাশ করে নিজেই নিজের ওপর জনসন্দেহের বাতাবরণ তৈরি করেন বনগাঁর বিজেপি সংসদ শান্তনু ঠাকুর। সম্প্রতি বনগাঁয় মুখ্যমন্ত্রীর সভা থেকে হরিচাঁদ ঠাকুরের জন্মতিথিকে ছুটির দিন ঘোষণা করা হলে তাও স্বাগত জানিয়ে "ভাল পদক্ষেপ" বলেন শান্তনু। আর ক্রমাগত এই বেসুরো ভাব দেখেই আলোচনায় এসেছেন স্বয়ং কৈলাস বিজয়বর্গীয়, এমনটাই মনে করছেন রাজনৈতিক মহল।

আগামী ১৯শে ডিসেম্বর কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আসছেন দু দিনের বাংলা সফরে এবং দলীয় সূত্রে খবর বনগাঁতেই সভা করবেন তিঁনি। ওই সভায় শান্তনুর সক্রিয় যোগদান আশা করে ভারতীয় জনতা পার্টি। তবে লোকসভা নির্বাচনে জয়ী হয়ে আসা বনগাঁর বিজেপি নেতা শান্তনু ঠাকুরের মন্তব্য "নাগরিকত্বের জন্য বারবার কেন আমাদের ভিক্ষা চাইতে হবে? কংগ্রেস, সিপিএম, তৃণমূল সকলের কাছে ভিক্ষে চেয়ছি আমরা।" অধিকারের প্রশ্নে তিনি বলেছেন "কেউ দেবে না, আদায় করে নিতে হবে।" এছাড়াও মতুয়াদের জন্য কাজ করতে আগ্রহী শান্তনুকে রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক তৃণমূলে যোগদানের প্রস্তাব দেন মতুয়াদের উন্নয়নের স্বার্থে।

-twitter

শনিবার দুপুরে কৈলাস বিজয়বর্গীয় শান্তনুর বাড়ি যান ও দীর্ঘক্ষণ বৈঠক চলে ‌যাতে আসন্ন বিধানসভা নির্বাচনে বাছাই করে প্রার্থী দাঁড় করানোর স্ট্রাটেজি ও অমিত শাহর সভায় উপস্থিতির গুরুত্ব এবং সিএএ শীঘ্রই লাগু করার আশ্বাস দেন বলে বিজেপি সূত্রে জানা গেছে।মতুয়ারা বিজেপির সমর্থক এবং শান্তনুর সাথেও দলের কোনো দূরত্ব নেই বলে জানান বিজেপি সাধারণ সম্পাদক। যদিও মতুয়া মহাসঙ্ঘের অধিপতি ও প্রাক্তন তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুর মনে করেন মতুয়ারা ভারতীয়ই, তাই আবেদন করে নাগরিকত্ব গ্রহণের বিপক্ষে।