ফের ডোমকলে বাস দুর্ঘটনা! নিহত ১, আহত কমপক্ষে ২০ থেকে ২৫ জন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/04/2022   শেষ আপডেট: 13/04/2022 11:22 a.m.
https://www.facebook.com/profile.php?id=100075303392276

ঘটনার পর এলাকায় চাঞ্চল্য, বারবার সড়ক দুর্ঘটনায় প্রশ্ন তুলেছেন একাংশ

বুধবার সাত সকালেই ভয়াবহ বাস দুর্ঘটনার (Bus Accident) সাক্ষী থাকল মুর্শিদাবাদের (Murshidabad) ডোমকল এলাকার লোকজন। বহরমপুর করিমপুর রাজ্য সড়কে একটি যাত্রী বোঝাই বাসের সঙ্গে বাইক আরোহীর মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে। ঘটনায় একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে স্থানীয় সূত্রে খবর, এই ভয়াবহ বাস দুর্ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন ২০ থেকে ২৫ জন। তাঁদের বহরমপুর মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।

ঠিক কী ঘটেছিল এদিন? স্থানীয় সূত্রে খবর, পিঙ্কি নামের একটি বাস সাগরপাড়া থেকে বহরমপুরের উদ্দেশ্যে যাত্রা করেছিল। ডোমকল সংলগ্ন নাজিরপুর এলাকায় একজন বাইক আরোহীর সঙ্গে মুখোমুখি সংঘর্ষের পরিস্থিতি তৈরি হয়। বাইক আরোহীকে বাঁচাতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বাইক আরোহীকে ধাক্কা দিয়ে উল্টে যায়। প্রচন্ড শব্দে চারদিকে মাঠে কর্মরত মানুষ ছুটে আসেন। ততক্ষণে চারদিক থেকে আর্তনাদ শুরু হয়েছে। খবর পাঠানো হয় পুলিশে। যদিও পুলিশ পৌঁছানোর আগেই স্থানীয় মানুষ উদ্ধার কার্যে হাত লাগান। বাইক আরোহী গুরুতর আহত হয়েছেন। বাসের মধ্যে থাকা অনেকের অবস্থা আশঙ্কাজনক।

বহরমপুর করিমপুর রাজ্য সড়কে বারবার এমন দুর্ঘটনার কারণ কী? স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, রাস্তার বেহাল দশা। পাশাপাশি জনবসতি থাকলেও গাড়িগুলো যেভাবে চালানো হয়, তাতে দুর্ঘটনা অবশ্যম্ভাবী। তার সঙ্গে ওভারটেক করতে গিয়ে অধিকাংশ সময় এমন দুর্ঘটনা ঘটে থাকে। স্থানীয় একজন বাসিন্দার কথায়, "মাঠে কাজ করছিলাম। আচমকাই প্রচন্ড জোরে একটা শব্দ শুনতে পাই। ঘটনাস্থলেই গিয়ে দেখি রক্তে ভেসে যাচ্ছে। সবাইকে ডেকে উদ্ধার শুরু করি।"