'আমলারা সরকারের দাস', উত্তরবঙ্গে পা রাখতেই রাজ্যের বিরুদ্ধে তুলোধনা ধনকড়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/10/2021   শেষ আপডেট: 12/10/2021 4:41 p.m.
জগদীপ ধনখড় Twitter

উত্তরবঙ্গ সফরে সস্ত্রীক রাজ্যপাল

পুজোয় ত্রিলোত্তমায় নয়। বরং পুজোর ছুটি কাটাতে উত্তরবঙ্গে (North Bengal) হাজির রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। সপ্তমীর সকালেই তিনি বাগডোগরাগামী বিমানে রওনা দিয়েছেন। নিজেই আবার টুইট করে জানিয়েছেন একথা। তিনি বলেন, আগামী ২ সপ্তাহ তিনি থাকবেন উত্তরবঙ্গে। যদিও পুজোয় হঠাৎ উত্তরবঙ্গে কেন? বা সফরের বিস্তারিত বিবরণ, তা নিয়েও মুখ খুলতে নারাজ তিনি। তাই এই সফরকে আপাতত পুজোর ছুটি হিসেবেই দেখছে সকলে। যদিও পুজোর মাঝে কলকাতা ছেড়ে তাঁর উত্তরবঙ্গ সফরে চলে যাওয়া তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকে।

দার্জিলিংয়ে রাজভবনে কয়েকদিন থাকতে পারেন ধনকড়। ২ সপ্তাহের মধ্যে ঘুরতে পারেন বিভিন্ন জেলায়। যেতে পারেন শিলিগুড়ি। কোথায় থাকবে তিনি? এনিয়ে বেশি কিছু জানা যায়নি এখনও। তবে এরপর থেকেই নবান্ন-রাজভবন সংঘাত দুর্গাপুজোতেও অব্যাহত রইল।

এদিন বিমানবন্দরে নেমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "আমি অত্যন্ত বিরক্তবোধ করছি। গোটা দেশের মধ্যে পশ্চিমবঙ্গেই হিংসা ও শোষণতন্ত্রের বীভত্‍স রূপ প্রকাশ পেয়ে যাচ্ছে। রাজ্যে আইপিএস অফিসাররাও ঠিকমতো কাজ করছেন না। এমনকী মুখ্যসচিব পর্যন্ত। রাজ্যে আমলাতন্ত্র এখন রাজনৈতিক দলের দাস। আমলারা জনতার জন্য নয়, সরকারের জন্য কাজ করেন। তাঁরা সরকারের দাস। তাই সাধারণ মানুষ তাঁদের অধিকার থেকে বঞ্চিত হন। সাংবিধানিক প্রধান হয়ে আমি এটুকুই বলতে পারি।"