মসজিদের জমি দখল করে ক্লাব তৈরি নিয়ে তুমুল সংঘর্ষ কদম্বগাছি এলাকায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/01/2021   শেষ আপডেট: 19/01/2021 3:14 a.m.

ওই সংঘর্ষে একজন ব্যক্তি গুরুতর আহত হয়েছেন এবং তাকে কলকাতার নীলরতন সরকার হাসপাতালে ভর্তি করা হয়েছে

মসজিদে জায়গা দখল করে ক্লাব তৈরি করা নিয়ে রবিবার কদম্বগাছি এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছিল। সেখানে দুই গোষ্ঠীর মধ্যে দেদার সংঘর্ষ এবং বোমাবাজি হয়েছে বলে জানা গিয়েছে। বোমার আঘাতে দু'পক্ষের বেশ কয়েক জন জখম হয়েছেন। তাদের মধ্যে জাহাঙ্গীর আলী সরদার নামে একজন ব্যক্তি অত্যন্ত গুরুতর ভাবে আহত হয়েছেন। তাকে তৎক্ষণাৎ কলকাতার নীলরতন সরকার হাসপাতালে ভর্তি করা হয়েছে। দত্তপুকুর থানার বিশাল পুলিশবাহিনী এসে সেই পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। কিন্তু এই ঘটনা ঘিরে বর্তমানে এলাকায় থমথমে পরিবেশ সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রের খবর, দত্তপুকুর থানার কদম্বগাছি গ্রাম পঞ্চায়েতের মাঝের পাড়ায় একটি মসজিদ আছে। কিন্তু ওই মসজিদের জমি দখল করে সেখানে ক্লাব তৈরি করেছেন তৃণমূলের পঞ্চায়েত সদস্য ফরিদা বিবি। সেই নিয়ে বর্তমানে দুই গোষ্ঠীর মধ্যে তুমুল সংঘর্ষ। স্থানীয় তৃণমূল নেতা শওকত আলী সরদার মসজিদ কমিটির সভাপতি। তিনি নিজে দাবি করেছেন, ওই জমি নেওয়া ঠিক হয়নি। এর আগে মসজিদ কমিটির সদস্য এবং গ্রামবাসীরা ওই ক্লাবের একাংশ ভেঙে দিয়েছিল। কিন্তু তাতে সমস্যার কোনো সমাধান হয়নি। রবিবার দিন মসজিদ কমিটির সদস্যরা আবারো ওই ক্লাব ভাঙতে গিয়ে ছিল। কিন্তু সেই মুহূর্তে ফরিদা বিবি এবং তার গোষ্ঠীর লোকজন বোমাবাজি এবং গুলি চালানো শুরু করে।

ইতিমধ্যেই অনেকে পুলিশ অ্যারেস্ট করে নিয়েছে। দু পক্ষের গোলাগুলিতে এলাকায় তীব্র আতঙ্ক সৃষ্টি হয়েছে। এই দুই পক্ষের বোমাবাজির কারণে সারা এলাকাতে রণক্ষেত্র পরিস্থিতি সৃষ্টি হয়েছে। শেষ পর্যন্ত পুলিশ এসে ওই জনতাকে ছত্রভঙ্গ করার পরে তাদেরকে তাড়া করে এলাকাছাড়া করা হয়।