শিক্ষক নেতা মইদুল ইসলাম এবং ৫ বিষপানকারী শিক্ষিকার সঙ্গে বৈঠক ব্রাত্যর, তৃণমূল যোগের পুরস্কার?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/11/2021   শেষ আপডেট: 25/11/2021 10:42 p.m.
আলোচনায় ব্রাত্য _

তৃণমূল কংগ্রেসে যোগদান করার পরে ওই শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে বৈঠক করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

অবশেষে দীর্ঘ আলাপচারিতার পরে সমস্যা মিটলো শিক্ষক নেতা মইদুল ইসলাম এবং পাঁচজন বিষপানকারী শিক্ষিকার। আপনাদের হয়তো সকলেরই স্মরণে রয়েছে, মাস কয়েক আগে দক্ষিণবঙ্গে থেকে উত্তরবঙ্গে বদলি বিরোধিতা করতে গিয়ে বিধান নগরের বিকাশ ভবনের সামনে বিষ খেয়ে আত্মহত্যা করতে চেষ্টা করেছিলেন পাঁচজন শিক্ষিকা। রাজ্য সরকারের বিরুদ্ধে আন্দোলন করার পরে যদিও তারা বর্তমানে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন। কিন্তু যাই হোক না কেন এই ঘটনার পরেই চাপান-উতোর শুরু হয়েছিল রাজনৈতিক মহলে।

অবশেষে সেই সমস্যার সমাধান করতে এগিয়ে এলেন খোদ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এদিন শিক্ষক নেতা মইদুল ইসলাম এবং পাঁচজন শিক্ষিকার সঙ্গে বৈঠকের পর শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু তাদের সমস্যার সমাধান করেছেন বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার বিকাশ ভবনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর উপস্থিতিতে দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গে বদলি নিয়ে চলতে থাকা সমস্যার সমাধান করা হয় বলে জানা গিয়েছে। তার পাশাপাশি, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর তরফ থেকে ওই শিক্ষকদের বেতন অবিলম্বে চালু করার নির্দেশ দেওয়া হয়েছে।

বৈঠক শেষে শিক্ষক নেতা মইদুল ইসলাম বললেন, "আমরা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপরে সমস্ত আস্থা রেখেছিলাম। এতদিন পরে আমাদের কাছে কাঙ্খিত জয় এসেছে। আমরা অত্যন্ত খুশি।" যদিও বিরোধীরা তাদের রাজনৈতিক রং নিয়ে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে কটাক্ষ করতে ছাড়েননি। অনেক রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা, বর্তমানে তারা তৃণমূল কংগ্রেসের সঙ্গে যোগদান করেছেন বলেই খোদ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু তাদের সঙ্গে আলোচনা করে তাদের সমস্যার সমাধান করেছেন। যদিও এই রাজনৈতিক রঙ চড়ানোর বিষয়টিকে সম্পূর্ণরূপে নাকচ করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস।