ফের বিজেপি কর্মীর বাড়ি লক্ষ্য করে বোমা, শুরু রাজনৈতিক চাপানউতোর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/09/2021   শেষ আপডেট: 20/09/2021 8:26 a.m.
প্রতীকী ছবি @pixabay

উদ্ধার তাজা বোমা

রবিবার ভোরে বিকট বিস্ফোরণের আওয়াজে কেঁপে উঠল উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর। অভিযোগ, সেখানকার এক বিজেপি কর্মীর বাড়ি লক্ষ্য করে ছোঁড়া হয়েছে বোমা। যার জেরে সেই অঞ্চলে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

রবিবার সকালে অশোকনগরে বিজেপি কর্মীর বাড়ির সামনে বোমা বিস্ফোরণ। বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে উদ্ধার হয় তাজা বোমা। এছাড়াও রাস্তার উপরে মিলেছে বোমার দাগও। রাস্তা জুড়ে ছড়িয়ে রয়েছে বোমার সূতলি।

ঘটনার পরিপ্রেক্ষিতে বিজেপি কর্মী বিবেকানন্দ বিশ্বাসের অভিযোগ, বোমার আঘাতে তাঁর মায়ের ঘরের সমস্ত আসবাবপত্র ভেঙে গিয়েছে। ভেঙেছে টিন, বেড়াও। তিনি আরও জানিয়েছেন, তিনখানা বোমার মধ্যে দুটি ফেটেছে এবং একটি তাজা বোমা উদ্ধার করা হয়েছে। তাঁর কথায়, কারোর সাথে তাঁর কোনও শত্রুতা নেই। তবে তাঁর একটাই অপরাধ, তিনি বিজেপি করেন।

তবে এবিষয়ে উল্টো সুর শোনা গেছে শাসক শিবিরের তরফে। স্থানীয় তৃণমূল নেতা প্রবোধ সরকার জানিয়েছেন, এটা কোনও রাজনৈতিক ঘটনাই নয়। ব্যবসা নিয়ে গণ্ডগোলের জেরেই এমন ঘটনা ঘটেছে। পাশাপাশি তাঁর দাবী, এদিন ওই অঞ্চলে কোনও বোমা বিস্ফোরণই হয়নি। কেউ অভিযোগকারী বিজেপি কর্মীর বাড়ির সামনে বোমা রেখে এসেছিল। তবে কোনও বোমাই সেখানে ফাটেনি। একইসঙ্গে তাঁর কটাক্ষ, হয়ত নিজেরাই বাড়ির সামনে বোমা ফেলে রেখেছিল।

প্রবোধবাবুর বক্তব্য, ‘আমরা পুলিশকে বলছি, আপনারা আসল আসামী ধরুন। সে যে দলেরই হোক, আপনারা যা শাস্তি দেবেন তাতে আমাদের কোনও আপত্তি নেই’।