Basanti Blast: সাত সকালেই বোমা বিস্ফোরণ, উড়ে গেল বাড়ি, বাসন্তীতে বোমাতঙ্ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/03/2022   শেষ আপডেট: 29/03/2022 12:32 p.m.

স্থানীয়দের অভিযোগ, মজুত রাখা বোমা ফেটেই এই বিস্ফোরণ, আটক বাড়ির মালিক

রামপুরহাট, মালদার পর ফের রাজ্যে বোমা বিস্ফোরণ (Bomb Blast)। এবার বোমা বিস্ফোরণে নাম জড়াল দক্ষিণ ২৪ পরগণার বাসন্তী (Basanti) এলাকা। স্থানীয়দের অভিযোগ, মজুত করে রাখা বোমা ফেটেই এই বিস্ফোরণ। ঘটনায় আতঙ্কিত এলাকাবাসী।

মঙ্গলবার সকালে বাসন্তীর ফুলমালঞ্চ গ্রাম পঞ্চায়েতের ১০ নম্বর বোরিয়া গ্রামের ঘটনা। সূত্রের খবর, এদিন সকালে এই গ্রামের হামিজুদ্দিন সর্দারের বাড়ি থেকে আচমকাই প্রচন্ড বিস্ফোরণের শব্দ শোনা যায়। তারপর একটি বাড়িতে আগুন লেগে দাউদাউ করে জ্বলতে দেখা যায়। ঘটনাস্থলে যায় বাসন্তী থানার বিশাল পুলিশ বাহিনী। ঘটনার পর থেকেই এলাকায় আতঙ্ক।

দিন কয়েক আগেই রামপুরহাটের বগটুই গ্রামের ঘটনার পর রাজ্য-রাজনীতি উত্তাল। তার পাশাপাশি মালদায় বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই কয়েক দিনে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে দফায় দফায় বোমা এবং বেআইনি অস্ত্র উদ্ধার করছে পুলিশ। তার মধ্যেই দক্ষিণ ২৪ পরগণার বাসন্তীর এই ঘটনায় নতুন করে বিতর্ক তৈরি হল। কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত এখনও স্পষ্ট নয়। বিস্ফোরণ যেখানে ঘটেছে সেই বাড়ির মালিক হামিজুদ্দিন সর্দারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

সূত্রের খবর, মঙ্গলবার সকালেই এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের সময় প্রচন্ড জোরে পরপর কয়েকটি শব্দ হয়। তারপর সেই বাড়িতে আগুন লেগে যায়। দাউদাউ করে জ্বলতে থাকে। কোনভাবেই আগুন নেভানো যায়নি। মাটির বাড়ির বেশিরভাগটাই পুড়ে ছাই হয়ে গিয়েছে।কীভাবে এই ঘটনা ঘটল খতিয়ে দেখছে পুলিশ। হতাহতের খবর নেই। ঘটনার তদন্ত শুরু হয়েছে।