মধ্যরাতে সিউড়ি পুরসভার ভাইস চেয়ারম্যানের বাড়িতে বোমা হামলা, ব্যাপক চাঞ্চল্য এলাকায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/03/2022   শেষ আপডেট: 18/03/2022 11:54 a.m.

ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে ভাইস চেয়ারম্যানের বাড়ির একাংশ

পুরভোট (West Bengal Municipal Election) মেটার পর থেকেই জেলায় জেলায় ধরা পড়ছে অশান্তির চিত্র। কোথাও দলীয় কোন্দল তো কোথাও কাউন্সিলরকেই খুন করার মতো ঘটনা ঘটছে। এর মাঝেই আবারও এক অশান্তির খবর পাওয়া গেল বীরভূমের সিউড়িতে। সিউড়িতে পুরবোর্ড গঠনের দিন দুয়েকের মধ্যেই পুরসভার ভাইস চেয়ারম্যানের বাড়িতে পড়ল বোমা। যা নিয়ে এলাকায় ছড়িয়েছে ব্যাপক চাঞ্চল্য।

সূত্রের খবর, বৃহস্পতিবার মধ্যরাতে সিউড়ি (Suri) পুরসভার ভাইস চেয়ারম্যান বিদ্যাসাগর সাউয়ের বাড়িতে বোমা নিয়ে হামলা চালায় জনাকয়েক দুষ্কৃতী। বিদ্যাসাগরের বাড়ি লক্ষ্য করে এলোপাথাড়ি বোমা ছুঁড়তে থাকে দুষ্কৃতী দল। জানা গিয়েছে, হামলা চলাকালীন বাড়িতেই ছিলেন তিনি। তবে বাড়ির ভিতরে থাকার কারনে তিনি বা তাঁর পরিবারের কেউ আঘাত পাননি। যদিও ঘটনায় ক্ষতিগ্রস্ত হয় বাড়ির বাইরের কিছু অংশ। ভেঙে যায় জানলার কাঁচও।

খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছায় পুলিশ। পুলিশের দলে ছিলেন বীরভূম জেলা পুলিশের একাধিক পদস্থ আধিকারিক-সহ বিশাল পুলিশবাহিনী। প্রাথমিক তদন্তে সিসিটিভি ফুটেজ দেখে পুলিশ জানিয়েছে, বাইকে চেপে জনাছয়েক দুষ্কৃতী ভাইস চেয়ারম্যানের বাড়ির সামনে এসে হামলা চালায়। এবিষয়ে বিদ্যাসাগর সাউ জানিয়েছেন, কে বা কারা এমন করেছে তা তিনি বলতে পারবেন না। বোমার আঘাতে ঘরের অনেক সামগ্রীর ক্ষতি হয়েছে। তিনি বলেন, কারোর সঙ্গে তাঁর কোনও ব্যক্তিগত শত্রুতা নেই। সেইসাথে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ভয় পাওয়ানোর জন্য বোমাগুলি ছোড়া হলেও ভয় তিনি পাননি। দুষ্কৃতীদের কাজকে ‘কাপুরুষোচিত’ বলে বিদ্যাসাগরের ছেলে বিক্রমজিৎ সাউ বলেছেন, ‘বিরোধীরা যদি এটা করে থাকে, তা হলে তাঁরা যেন হাতে চুড়ি না পড়ে সামনে থেকে লড়াই করে’।