বসতবাড়িতে বিস্ফোরণ, প্রাণ গেল এক নাবালকের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/03/2022   শেষ আপডেট: 09/03/2022 9:31 a.m.

নাবালকের মৃত্যুর পিছনে গাফিলতির অভিযোগ তুলে উত্তেজিত জনতা ভাঙচুর চালায় স্বাস্থ্যকেন্দ্রে

এক বসতবাড়িতে ভয়ানক বিস্ফোরণের (blast) জেরে কেঁপে উঠলো বর্ধমানের জামুরিয়া এলাকা। বিস্ফোরণে প্রাণ গেল (death) এক নাবালকের। দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

জানা গিয়েছে, মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে জামুরিয়া বাহাদুরপুরে গোয়ালপাড়া এলাকায়। এলাকার বাসিন্দা সদাময় মন্ডল নামে এক ব্যক্তির বাড়িতে ঘটে বিস্ফোরণটি। বিস্ফোরণের প্রচন্ড শব্দ শুনে বাড়ির বাইরে বেরিয়ে আসেন স্থানীয় বাসিন্দারা। ভয়ঙ্কর বিস্ফোরণের জেরে ভেঙে যায় বাড়িটি। আহত হন পরিবারের ৭ জন।

ঘটনাস্থল থেকে চারজন আহতকে উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয় বাহাদুরপুর স্বাস্থ্যকেন্দ্রে। তবে তাঁদের অবস্থার অবনতি হওয়ায় স্বাস্থ্য কেন্দ্র থেকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করার পরামর্শ দেওয়া হয়। অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথেই মৃত্যু হয় পরিবারের সদস্য বছর দশেকের এক নাবালকের। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত হয়ে পড়ে জনতা। চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে তারা স্বাস্থ্যকেন্দ্রে ভাঙচুর শুরু করে। যদিও পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, গ্যাস সিলিন্ডার ফাটার কারণ এই ঘটেছে ভয়াবহ এই বিস্ফোরণটি। যদিও কেবলমাত্র গ্যাস সিলিন্ডার ফাটতেই কি করে ভেঙে গেল একটি পাকা বাড়ি, তা নিয়ে ধন্ধে রয়েছে পুলিশ। শুরু হয়েছে ঘটনার তদন্ত।