রাজ্য সরকারের 'খেলা হবে' দিবসকে তীব্র কটাক্ষ বিজেপির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/07/2021   শেষ আপডেট: 23/07/2021 7:18 a.m.
তৃণমূল-বিজেপি

১৬ই আগস্ট পাল্টা কর্মসূচিতে অংশ নেবে গেরুয়া শিবিরও

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আগামী ১৬ ই আগস্ট রাজ্যজুড়ে পালিত হবে 'খেলা হবে' দিবস। রাজ্য সরকারের এমন পরিকল্পনাকে তীব্র ভর্ৎসনা করেছে প্রধান বিরোধিতা বিজেপি। তারা দাবি করেন, 'খেলা হবে' দিবস রাজ্য তথা দেশবাসীর কাছে অত্যন্ত লজ্জাজনক। তাই ওই দিনই এর পাল্টা কর্মসূচি গ্রহণ করবে গেরুয়া শিবির। গোটা রাজ্যজুড়ে তৃণমূল সরকারের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলনের পথে নামতে পারেন তারা, খবর বিজেপি সূত্রে।

ইতিমধ্যেই রাজ্য সরকারের 'খেলা হবে' দিবসকে কটাক্ষ করে টূইট করেন বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত, "১৯৪৬ সালের ১৬ই আগস্ট মুসলিম লীগ প্রত্যক্ষ সংগ্রাম দিবসের ডাক দেয় এবং ওই দিন তারা 'গ্রেট ক্যালকাটা কিলিং'-এ অংশ নেয়। আজকের ১৬ ই আগস্টের এই 'খেলা হবে' দিবস বিরোধীদের ওপর সন্ত্রাস চালাতেই নির্ধারিত হয়েছে। আর ঠিক ওই দিনেই রাজ্যজুড়ে রাজ্য সরকারের বিরোধীতা করে ভোট পরবর্তী হিংসা, বিদ্যুতের বিল, ভ্যাকসিন ইত্যাদি নানা ইস্যুতে পথে নামবে বিজেপি। আন্দোলন ঠিক কোন পথে ও কি কি বিষয়কে প্রধান গুরুত্ব দিয়ে চালানো হবে, তার একটি রূপরেখা নির্মিত হবে এই সপ্তাহেই।

রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু অবশ্য আগেই জানান, গোটা আগস্ট ও সেপ্টেম্বর মাস জুড়েই সরকার বিরোধী আন্দোলন চলবে বিজেপির। এগুলোতে উপস্থিত থাকতে পারেন কেন্দ্রীয় নেতারাও। তবে ১৬ ই আগস্টে 'খেলা হবে' দিবসের বিরোধী কর্মসূচি নিয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়নি বলে জানান সায়ন্তন বসু।