"এই সমস্ত নেতারা থাকতে আমরা ভালো কাজ করতে পারিনি", সব্যসাচী তৃণমূলে প্রত্যাবর্তন নিয়ে কটাক্ষ সুকান্তের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/10/2021   শেষ আপডেট: 07/10/2021 7:50 p.m.
তৃণমূলে সব্যসাচী দত্ত facebook.com/profile.php?id=100071548599557

আজকে দুপুরে পদ্মফুল ছেড়ে আনুষ্ঠানিকভাবে ঘাসফুলে যোগদান করলেন সব্যসাচী দত্ত

এবারের বিধানসভা নির্বাচনে বিজেপির পরাজয় এর পর থেকেই তাকে দেখা যাচ্ছিল বিজেপির বিরুদ্ধে বেশ কিছু মন্তব্য করতে। আমরা দেখতে পাচ্ছিলাম অন্যান্যদের মত বিজেপির বিরুদ্ধে তিনিও লাগাতার কটাক্ষ করতে শুরু করেছেন। তখন থেকেই মনে হচ্ছিল তিনি হয়তো আবারও তৃণমূল শিবিরে ব্যাক করতে চলেছেন। সেই সম্ভাবনাকেই সত্যি প্রমাণিত করে আজকে পদ্মফুল ত্যাগ করে ঘাসফুলে যোগদান করলেন সব্যসাচী দত্ত। নিউটাউন এলাকার অন্যতম বড় নেতা তিনি। মুকুল রায়ের সঙ্গে তার অত্যন্ত ঘনিষ্ঠতা। ঘাসফুল শিবিরের একজন অন্যতম বড় নেতা হিসেবে পরিচিত ছিলেন তিনি। কিন্তু, একুশের নির্বাচনে সেফহোম হিসেবে তিনি বিজেপি টিকিটে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু ওই টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করে তাকে গোহারা হারতে হয়। তাই অবশেষে আবারো তৃণমূল কংগ্রেসেই ফেরত গেলেন সব্যসাচী দত্ত।

কিন্তু সব্যসাচীর এইভাবে দল পরিবর্তন নিয়ে তাকে তীব্র কটাক্ষ করেছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সুকান্ত আজকে সংবাদ মাধ্যমের সামনে একটি বক্তৃতা দিতে গিয়ে বলেন, "সব্যসাচী আমাদের দলে থেকে কোনদিনও জিততে পারেননি। এই ধরনের কিছু নেতা যতক্ষণ আমাদের সাথে থাকবে ততক্ষণ আমরা কিছু ভালো কাজ করতে পারবোনা। ওর মত কিছু নেতা, যারা এখন দল ছেড়ে চলে যাচ্ছেন, তারা চলে গেলে এবারে আমরা ভাল পারফর্ম করতে পারব। দল ওকে সন্মান দিয়েছিল। কিন্তু উনি রাখতে পারলেন না। ওর সঙ্গে দলের কোনো আত্মিক যোগাযোগ ছিল না। এই সব নেতারা ছাড়াই বিজেপি লড়াই করে ১৮টা আসন জিতে নিয়েছিল। যারা চলে যাচ্ছেন, তাদের অনুপস্থিতিতে আমাদের কোনো ক্ষতি হবে না।"

যদিও সব্যসাচী দত্তের বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানের পিছনে সম্পূর্ণরূপে মুকুল রায়ের হাত আছে বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবেরা। অনেকে মনে করছেন, তিনি যখন ঘাসফুল ছেড়ে পদ্মফুলে গিয়েছিলেন তখনও তার পিছনে ছিলেন মুকুল রায়। আর এবারে যখন তিনি আবার ঘাসফুল ছেড়ে পদ্মফুলে ফিরে এলেন তখনো তার সঙ্গে রয়েছেন মুকুল। অনেকেই মনে করেন, তিনি নিজেও মুকুল রায়ের ছায়াসঙ্গী। একটা সময় আমরা দেখেছিলাম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে যজ্ঞ করেছিলেন এই সব্যসাচী দত্ত। নির্বাচনের আগে আমরা তাকে দেখেছিলাম সুজিত বসুর বিরুদ্ধে বিষোদগার করতে। কিন্তু এখন সম্পূর্ণরূপে অন্য সুর সব্যসাচী দত্ত এর গলায়। নির্বাচনের ফলাফল প্রকাশের পরে তৃণমূল কংগ্রেসের উদ্দেশ্যে বিশেষ বার্তাও দিয়েছিলেন। তাই হয়তো মমতা বন্দ্যোপাধ্যায়ের জিজ্ঞেস করেছিলেন, "সব্যসাচী কি তৃণমূলে আদৌ ফিরতে চায়?"