বঙ্গ বিজেপিতে ভাঙন অব্যাহত, এবার তৃণমূলে বিষ্ণুপুরের বিধায়ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/08/2021   শেষ আপডেট: 30/08/2021 3:08 p.m.
তৃণমূলে যোগ দিয়ে তন্ময় https://twitter.com/DrRijuDutta_TMC

ব্রাত্য বসুর হাত ধরে যোগদান তন্ময় ঘোষের

বিধানসভা ভোটে বিপুল ব্যবধানে জয়লাভের পর থেকেই বঙ্গের রাজনৈতিক হাওয়া ফের উল্টো পালে বইতে শুরু করেছে। বিধানসভা ভোটের আগে যারা তৃণমূল ছেড়েছিলেন তাঁরা একে একে শুরু করেছেন ‘ঘরওয়াপাসি’। অনেক পোড় খাওয়া বিজেপি নেতাও বিজেপির প্রতি একপ্রকার বীতশ্রদ্ধ হয়েই হাতে তুলে নিয়েছেন জোড়াফুলের ঝাণ্ডা। এবার সেই তালিকায় নতুন সংযোজন বিষ্ণুপুরের বিজেপি বিধায়ক তন্ময় ঘোষ। প্রসঙ্গত, মুকুল রায়ের পর তিনিই দ্বিতীয় বিজেপি বিধায়ক যে কিনা ভোটে বিজেপির হয়ে জিতেও তৃণমূলে এলেন।

এদিন ক্যামাক স্ট্রিটের তৃণমূল অফিসে ব্রাত্য বসুর হাত ধরে শাসক শিবিরে নাম লেখানোর পরেই তন্ময়ের গলায় শোনা গেল অভিযোগের সুর। সদ্য বিজেপি ত্যাগী বিজেপি বিধায়কের কথায়, বিজেপি বাংলা সংস্কৃতিকে বোঝেই না, উল্টে তারা বাঙালি সংস্কৃতিকে কলুষিত করতে চাইছে। আর এই কারনেই বাংলার মানুষ তাঁদের গ্রহন করেনি। তবে এখানেই শেষ নয়, ক্যামাক স্ট্রিট থেকে তিনি এদিন বাকি বিজেপি জনপ্রতিনিধিদের বিজেপি ছেড়ে ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মযজ্ঞে’ সামিল হওয়ারও আহ্বান জানান।

যদিও তন্ময়ের দলবদলের জল্পনা প্রথম নয়। বিধানসভা ভোটে বিজেপি মুখ থুবড়ে পড়া থেকেই তন্ময়ের সুর পাল্টাতে শুরু করেছিল। বিজেপির মিটিং মিছিলে প্রায়ই অনুপস্থিত থাকছিলেন তিনি। তার উপর মুকুল সহ অন্যান্য নেতা-নেত্রীদের দলবদলের মাঝে বিষ্ণুপুরের বিজেপি বিধায়কের দল ছাড়ার জল্পনা তীব্র হয়। আর এবার তিনি সেই জল্পনায় সিলমোহর দিলেন। এখন দেখার, দলবদলুদের তালিকা এখানেই শেষ, নাকি পিকচার আভি বাকি হ্যায়?