প্রাণরক্ষার সঙ্গে সমানভাবে গুরুত্বপূর্ণ মান রক্ষা, তাই মেয়াদ শেষ হয়ে গেলেও এখনো কেন্দ্রীয় নিরাপত্তা পেতে মরিয়া অনেক নেতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/05/2021   শেষ আপডেট: 29/05/2021 8:33 a.m.
-twitter@bjpbengal

অনেকের বিরুদ্ধে অভিযোগ তারা শুধুমাত্র কেন্দ্রের নিরাপত্তা পাওয়ার জন্য বিজেপিতে এসেছিলেন

রাজ্য বিজেপি নেতাদের মধ্যে কেন্দ্রীয় নিরাপত্তা নিয়ে তুমুল বিতর্ক চলছে বর্তমানে বিজেপির অন্দরেই। কেন্দ্রের নিরাপত্তা পাওয়া বিজেপি নেতাদের সকলের সঙ্গে এখনও রয়ে গিয়েছেন জওয়ানরা। তার ফলে শুরু হয়েছে বিতর্ক। অনেকে আবার চাইছেন যেন মেয়াদ শেষ হয়ে যাবার পরেও এই জওয়ানরা তাদের সাথে থেকে যান। অনেকে আবার দাবি করছেন আর্থিক কারণে তারা এই জাওয়ানদের থাকা খাওয়ার ব্যবস্থা করতে পারছেন না তাই তারা নাজেহাল। গেরুয়া শিবিরের অন্দরে কেন্দ্রের এই নিরাপত্তা নিয়ে বর্তমানে বিতর্ক চলছেই। বিজেপি সূত্রে খবর পাওয়া যাচ্ছে, বর্তমানে পরাজিত বহু বিজেপি নেতা এখনো পর্যন্ত কেন্দ্রীয় জাওয়ানদের সঙ্গে রাখতে চাইছেন। তাদের কাছে কেন্দ্রীয় নিরাপত্তা অনেকটা স্ট্যাটাস সিম্বলের মত। অন্যদিকে, আবার অনেকে অভিযোগ জানিয়েছেন, বন্দুকধারী সেনা জওয়ান পাওয়া যাবে কিনা সেই সম্মতি পাওয়ার পরে তবে তারা বিজেপিতে যোগদান করেছিলেন। তাদের বিরুদ্ধে অভিযোগ, যেখানে বিজেপির কর্মীরা আক্রান্ত হচ্ছেন সেখানে তারা যাচ্ছেন না, বরং তারা কেন্দ্রীয় নিরাপত্তা বহাল রাখার দাবি জানাচ্ছেন।

কেন্দ্রীয় নিরাপত্তা যদি উঠে যায় তাহলে তার মান থাকবে না। এই কারণে প্রাণ রক্ষা এবং মান রক্ষার লড়াই চলছে রাজ্য বিজেপির অন্দরে। গত ৭ মে নির্দেশ দেওয়া হইছিল, ১৫ মে পর্যন্ত তারা কেন্দ্রীয় নিরাপত্তা গ্রহণ করতে পারেন। কেউ কেউ এই দাবিতে সম্মতি জানালেও অনেকেই কিন্তু মেয়াদ বাড়ানোর আবেদন করেন। মেয়াদ বাড়িয়ে ৩০ মে করে দেওয়া হয়। কিন্তু এই মেয়াদও কিছুদিনের মধ্যেই শেষ হতে চলেছে। এই প্রসঙ্গে সিআইএসএফ এর কর্তা জানিয়েছেন, "ঠিক কতজনের বা কোন কোন নেতার সুবিধা পাওয়ার মেয়াদ ৩০ মে শেষ হয়ে যাবে সেটা নিরাপত্তার কারণে বলা যাচ্ছে না। তবে যে সংখ্যাটা রয়েছে সেটা বেশ ভালো।"