BJP in Supreme Court : হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে BJP

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/02/2022   শেষ আপডেট: 24/02/2022 2:47 p.m.
Supreme Court of India By Subhashish Panigrahi - Own work, CC BY-SA 4.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=84

আগামিকালই হবে এই মামলার নিষ্পত্তি

রাজ্য পুলিশ (West Bengal Police) দিয়ে নয়, বাকি পুরসভার ভোট করতে হবে কেন্দ্রীয় বাহিনী দিয়েই, ফের আবারও উত্তাল বিরোধী দল (BJP)। রাজ্যের পুরভোটে (Municipal Election 2022) কেন্দ্রীয় বাহিনীর দাবিতে এবার সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হল গেরুয়া শিবির। এমনকি বিজেপির এই আবেদন গ্রহণ করল সুপ্রিম কোর্ট (Supreme Court)। শুধু তাই নয়, দ্রুত শুনানির আর্জি জানিয়ে প্রধান বিচারপতি এনভি রামানা, বিচারপতি এএস বোপানা ও বিচারপতি হিমা কোহলীর বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেছেন বিজেপির আইনজীবী পরমজিৎ পটওয়ালিয়া। আর জরুরি ভিত্তিতে দ্রুত শুনানির আর্জিও মেনে নিয়েছে শীর্ষ আদালত। সূত্রের খবর, আগামিকালই হবে এই মামলার নিষ্পত্তি।

প্রসঙ্গত, আসন্ন ১০৮টি পুরসভার ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন প্রয়োজন, এই আর্জি নিয়ে হাই কোর্টে গিয়েছিল বিজেপি। তবে আসন্ন ১০৮টি পুরসভার ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে কিনা, তার সিদ্ধান্ত রাজ্য নির্বাচন কমিশনের উপরই ছেড়েছিল কলকাতা হাই কোর্ট। তাই সেই রায়কেই মূলত চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হল বিজেপি।

তবে রাজ্য পুলিশ দিয়েই ভোট হলে, জানা যাচ্ছে ৪০ হাজার থেকে বেড়ে ৪৪ হাজার রাজ্য পুলিশ মোতায়েন থাকবে। বাড়ানো হবে পর্যবেক্ষকের সংখ্যাও। বুথে বুথে সশস্ত্র রাজ্য পুলিশের সঙ্গে থাকবেন সশস্ত্র পুলিশ আধিকারিক। এমনকি প্রতি জেলায় বহাল থাকবে এসটিএফ, ইএফআর, ডিআইজি স্তরের আধিকারিক।