বিরোধী নেতাদের বিরুদ্ধে পেগাসাস ব্যবহার করে তৃণমূল, অভিযোগ বিজেপির, 'বাজে কথা', খন্ডালো তৃণমূল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/01/2022   শেষ আপডেট: 30/01/2022 10:55 p.m.
বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার twitter.com/DrSukantaBJP/

তৃণমূল নেতা মদন মিত্র আজ সুকান্ত মজুমদারের এই মন্তব্যের বিরোধিতা করলেন

পেগাসাস কাণ্ডে কেন্দ্রীয় সরকারের মুখ পোড়ার পরিপ্রেক্ষিতে এবারে রাজ্য সরকারের বিরুদ্ধে এই একই অভিযোগ করলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। আজ সকালে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার মমতা সরকারের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, তিনি নাকি সূত্র মারফত জানতে পেরেছেন, নির্বাচনের সময় বিরোধী দলের বিভিন্ন নেতাদের কার্যকলাপ পর্যবেক্ষণের জন্য কোলকাতা পুলিশ এই পেগাসাস সফটওয়্যার ব্যবহার করত। বস্তুত, এই অভিযোগ কোন সূত্র মারফত তিনি পেয়েছেন, সেটা কিন্তু খোলসা করে তিনি বলেন নি।

মজুমদারের অভিযোগ ছিল, "আমি সূত্র মারফত জানতে পেরেছি, বিরোধী দলের নেতাদের উপরে নজর রাখার জন্য পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে এই পেগাসাস সফটওয়্যার ব্যবহার করা হয়।" যদিও এই অভিযোগ আসার পরেই সুকান্ত মজুমদার এর বিরুদ্ধে তেড়ে-ফুঁড়ে নেমেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল নেতা তথা কামারহাটির বিধায়ক মদন মিত্র বললেন, বঙ্গ বিজেপিতে এমন কোনো নেতাই নেই যাদের কার্যকলাপের উপর নজর রাখার জন্য পেগাসাস এর মত কোন সফটওয়্যার ব্যবহার করতে হবে!

মদন মিত্র বললেন, "এটা সম্পূর্ণ একটি ভাঁওতাবাজি। বিজেপি পার্টি অফিসে যতজন লোক নেই যত বেশি লোক আমার বাড়ির সামনে দাঁড়িয়ে থাকে। কার বিরুদ্ধে আবার নজরদারি চালাতে হবে? বিজেপিতে তো এমন কোনো নেতাই নেই। আমরা যদি বিজেপি নেতাদের বিরুদ্ধে নজরদারি চালাতামই, তাহলে আজ আমাদের দলের কর্মীদের মৃত্যুর মুখে পড়তে হতো না।" প্রসঙ্গত উল্লেখ্য, শনিবার আন্তর্জাতিক সংবাদ মাধ্যম নিউইয়র্ক টাইমসের একটি রিপোর্টে উঠে আসে, ইজরায়েলের একটি বিশেষ কোম্পানি থেকে মিলিটারি গ্রেড স্পাই সফটওয়্যার পেগাসাস ক্রয় করেছিল ভারত সরকার। আর, এই সফটওয়্যার কেনার সময়কাল ছিল ২০১৭। অর্থাৎ, গত লোকসভা নির্বাচনের আগেই নাকি ভারত সরকারের হাতে এই পেগাসাস সফটওয়্যারটি ছিল। যদিও কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এই পেগাসাস সফটওয়্যার কাণ্ড নিয়ে এখনো পর্যন্ত কোন মন্তব্য করা হয়নি।