ছুটির দিনেও কাজ? প্রমাণ লোপাটের তোড়জোড়, চাপে অনুব্রত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/08/2022   শেষ আপডেট: 13/08/2022 7:41 a.m.
facebook.com/AnubrataMondalOfficial

যদিও এই প্রেক্ষিতে সংশ্লিষ্ট দফতরের কোনও প্রতিক্রিয়া মেলেনি

রাত দুটো! আলো জ্বলছে বীরভূম জেলা ভূমি ও ভূমি সংস্কারের দফতরের অফিসে। এমনকি আধিকারিকেরাও পত্রপাঠ উপস্থিত। এর কিছুক্ষণ আগেই সিবিআইয়ের (CBI) হাতে গ্রেফতার হয়েছে অনুব্রত মন্ডল (Anubrata Mondal)। রাখীপূর্ণিমার সময় সরকারি ছুটি থাকে তা ও কেন প্রশাসনিক কাজ?

বিরোধীদের অভিযোগ, প্রমাণ লোপাটের উদ্দেশ্যেই এত রাতে এই তৎপরতা দেখাচ্ছে। যদিও এই প্রেক্ষিতে সংশ্লিষ্ট দফতরের কোনও প্রতিক্রিয়া মেলেনি। সিপিআইএম বলছে,‌ "যে সব তৃণমূল নেতা চুরি করেছে, তাদের বিরুদ্ধে অভিযোগের কাগজপত্র সরানোর কাজ চলছে। আর প্রশাসন এখানে যেভাবে শাসক দলকে সহযোগিতা করছে, তা সত্যিই লজ্জার।"

অন্যদিকে, বিজেপির জেলা সভাপতির বক্তব্য, "অনুব্রতের গ্রেফতারির পর বেআইনি সম্পত্তির হদিস পাওয়া শুরু হলেই একের পর এক নেতা ফাঁসবেন। কয়েক জন আধিকারিক জড়িত আছেন। তাঁরাও ছাড় পাবেন না। তাই এই তোড়জোড়।" প্রসঙ্গত উল্লেখ্য, বৃহস্পতিবার সকালেই একশো সিআরপিএফ জ‌ওয়ান-সহ সিবিআই বাহিনী হানা দেন অনুব্রতর বোলপুরের নীচুপট্টির বাড়িতে। বাড়ির প্রত্যেকটি দরজায় সেনা মোতায়েন করে বলপূর্বক ঢুকতে হয় বাড়ির ভেতর। প্রায় ৪৫ মিনিট সিবিআই আধিকারিকেরা নাগাল পাননি কেষ্টর। পরে একরকম জোর করেই তালাবন্ধ ঘরে ঢুকে অনুব্রতকে দিয়ে গ্রেফতারি পরোয়ানাতে স্বাক্ষর করিয়ে হেফাজতে নেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।