স্বামী টাকা পাঠান না, সংসারে 'নুন আনতে পান্তা ফুরোয়' অবস্থা, ছেলেমেয়েদের সঙ্গে এ কী করলেন মা!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/05/2022   শেষ আপডেট: 28/05/2022 10:58 a.m.

স্বামী থাকেন দেশের বাইরে, সংসারে অচলাবস্থা, মা নিজের সন্তানদের কীটনাশক খাইয়ে নিজেও খেলেন বিষ

তিন ছোট ছোট ছেলেমেয়ে এবং মায়ের সংসার। স্বামী থাকেন দেশের বাইরে। সংসারে খরচপাতি তেমন একটা দিতেন না বলেই অভিযোগ। এ নিয়ে স্বামীর সঙ্গে রোজ ফোনে চলত ঝগড়া। অন্যদিকে, চার চারটে পেট টানতে অক্ষম মহিলা। অগত্যা কী করলেন তিনি? সেই মর্মান্তিক দৃশ্যে শিউরে উঠেছেন এলাকার মানুষ।

ছেলেমেয়েদের ভরপেট খাওয়াতে না পেরে চরম সিদ্ধান্ত নিলেন অসহায় মা। তিন সন্তানকে কীটনাশক খাইয়ে নিজেও খেলেন মারণ কীটনাশক। বীরভূমের কীর্ণাহার থানার কালিনগর গ্রামের ঘটনায় শোকের ছায়া এলাকায়। এমন চরম সিদ্ধান্ত নেবেন মহিলা কেউ বুঝতেই পারেননি। প্রতিবেশীদের বয়ান অনুযায়ী, স্বামী দেশের বাইরে থাকে। সংসারে তেমন একটা খরচ দিত না। এ নিয়ে কম অশান্তি হয়নি। পরিণামে তিনি যে এমন সিদ্ধান্ত নেবেন কেউ আঁচটুকুও পাননি।

কালিনগরের বাসিন্দা সেরিনা বিবি কীভাবে সংসার চালাবেন বুঝে উঠতে পারছিলেন না। চার চারটে মানুষের ভরণপোষণ সম্ভব হচ্ছিল না। স্বামীর সঙ্গে কলহ, এদিকে স্বামীও সংসার খরচ পাঠানো বন্ধ করে দিয়েছে। এমন অবস্থায় নিজে তো বিষ খেলেন, সঙ্গে নিজের কচি কচি ছেলেমেয়েদের বিষ খাওয়ালেন। গোটা ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

ইতিমধ্যেই তিন ছেলেমেয়ের মধ্যে বড় দুই মেয়ে হাসি খাতুন এবং খুশি খাতুনের মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। মা সেরিনা বিবি এবং ছোট ছেলে ইরফান মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তাঁদের বর্ধমান মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। অবস্থা অতি আশঙ্কাজনক। প্রতিবেশীদের সূত্রে খবর, ঘটনাস্থলে গিয়ে দেখা যায় ছোট ছেলে ইরফান যন্ত্রণায় ছটফট করছে। উঠোনে পড়ে দুই মেয়ের মৃতদেহ। মা সেরিনা বিবি তখন অচেতন। এমন মর্মান্তিক দৃশ্যে হতবাক এলাকার মানুষ।