তামাঙের তোপ গুরুঙের দিকে, কেন্দ্রকে বিঁধলেন দুজনেই

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/12/2020   শেষ আপডেট: 14/12/2020 3:17 p.m.
বিনয় তামাং

সুকনায় বিনয় ও ডুয়ার্সে বিমলের ব্যাপক জনসভা

রবিবার শিলিগুড়ির কাছে সুকনায় বিনয় তামাং ও একইদিনে ডুয়ার্স অধ্যুষিত আলিপুরদুয়ারের বীরপাড়ায় জনসভা করলেন বিমল গুরুং। দুই সভাতেই জন উপস্থিতি ছিল দেখার মতো।

বিজেপির দিকে অভিযোগের আঙুল তোলার পাশাপাশি গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতি বিনয় তামাং আক্রমন করলেন বিমল গুরুঙকেও। কাশ্মীরের সমস্যা নিয়ে তৎপর হলেও দার্জিলিং সমস্যা নিয়ে কিছুই করেনি কেন্দ্রীয় সরকার, এমনটাই নালিশ তামাঙের। "ওদের সময় দিচ্ছি, এর মধ্যে সমাধান করুন। নইলে যে কোনও পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে," কার্যত এমন হুঁশিয়ারিতেই গর্জে ওঠেন বিনয় তামাং। পাহাড়ের সমস্যা সমাধানের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি পাঠাবেন এবং দাবি আদায় না হলে যেকোনো সিদ্ধান্ত নিতে পারেন বলে জানান সাংবাদিক সম্মেলনে। জনতার উদ্দেশে নির্বাচনী প্রচারে নিজেকে 'রাজধানী এক্সপ্রেস' ও গুরুঙকে 'লোকাল ট্রেন' বলেও তুলনা টানেন।

অন্যদিকে সভার শুরু থেকে শেষ পর্যন্ত বিজেপি বিরোধী প্রচার চালান গুরুং। পঞ্চায়েত থেকে লোকসভা সমস্ত স্তরে বিজেপিকে জেতান তিনি, অথচ মোদী থেকে অমিত শাহ, কেউই কথা দিয়ে কথা রাখেননি। বিজেপি সাংসদ জন বার্লাও গোর্খাদের সূত্রেই জেতেন কিন্তু কার্যত এই জয় গোর্খাদের জন্য নিষ্ফলা প্রতিপন্ন হয়েছে বলে অভিযোগ বিমলের। তাই এখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গ নিয়ে বিজেপি বিরোধী আন্দোলন চালাবেন তাঁরা। আগামী ২০শে ডিসেম্বর দার্জিলিঙে সভা করবেন বলে সূত্রের খবর।