এসএসকেএম হাসপাতালে মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এর অস্ত্রোপচার, ফোন করে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/11/2021   শেষ আপডেট: 01/11/2021 11:26 p.m.
সুব্রত মুখোপাধ্যায় facebook.com/SubrataMukhapadhyay/

দুটি ধমনীতে ব্লকেজ থাকার কারণে মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এর অ্যানজিওপ্লাস্টি করা হয়েছে বলে খবর

বেশ কয়েকদিন ধরেই হাসপাতালে অত্যন্ত অসুস্থ অবস্থায় ভর্তি রয়েছেন রাজ্য মন্ত্রিসভার প্রবীণতম সদস্য সুব্রত মুখোপাধ্যায়। তিনি হাসপাতালে ভর্তি হবার পর থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিয়মিত তাকে ফোন করে তার শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন। হাসপাতাল সূত্রে খবর, সোমবার সকাল এগারোটা নাগাদ মন্ত্রীর অস্ত্রোপচার করা হয়েছে এবং মন্ত্রীর হৃদপিন্ডে দুটি স্টেন্ট বসানো হয়েছে। অস্ত্রোপাচারের পরে আরো একবার সুব্রত মুখোপাধ্যায় এর শারীরিক অবস্থার খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ফোন করে জানতে চান পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এর শারীরিক অবস্থা এখন কেমন রয়েছে সেই ব্যাপারে।

হাসপাতাল সূত্রে খবর, হৃদপিন্ডের সমস্যা নিয়ে গত ২৪ অক্টোবর এসএসকেএম হাসপাতালের উডবার্ন ইউনিটে ভর্তি হয়েছিলেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। জানা গিয়েছে তার বুকে ব্যথা এবং অস্বস্তি হয়েছিল। পরের দিন হঠাৎ করেই তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় এবং ভোরের দিকে আচমকা হার্ট ফেলিওর হওয়ার কারণে তাকে কার্ডিওলজি বিভাগের আইসিসিইউ তে ভর্তি করা হয়। প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার সরোজ মন্ডল এর নেতৃত্বে সাত সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করে মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এর চিকিৎসা করা হয়। পরবর্তীতে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তাকে কেবিনে স্থানান্তরিত করা হয়।

তারপরেই ডাক্তাররা সিদ্ধান্ত নেন খুব শীঘ্রই মন্ত্রীর অ্যানজিওগ্রাম করতে হবে। সেইমতো, খুবই দ্রুত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এর অ্যানজিওগ্রাম করা হয়। রিপোর্টে ধরা পড়ে, মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এর দুটি ধমনীর প্রায় পুরোটাই ব্লকেজ রয়েছে। সঙ্গে সঙ্গে সিদ্ধান্ত নেওয়া হয় মন্ত্রীর অ্যানজিওপ্লাস্টি করা অত্যন্ত প্রয়োজন। সঙ্গে সঙ্গে এই মেডিকেল বোর্ডে যুক্ত করা হয় কার্ডিওলজি শল্য চিকিৎসক ডাক্তার শুভেন্দু মহাপাত্র এবং একজন অ্যানেসথেসিস্টকে। এই অস্ত্রোপচারের সময় যাতে কোনরকম সমস্যা না হয় সেই জন্য সমস্ত রকম সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করেছিলেন ডাক্তাররা। ডাক্তারদের তত্ত্বাবধানে ঘণ্টাখানেকের অপারেশনের পর মন্ত্রীর বুকে দুটি স্টেন্ট বসানো হয়। হাসপাতাল সূত্রে খবর, বর্তমানে মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় কিছুটা স্থিতিশীল রয়েছেন।