Bandel Station: ফের ভোগান্তির আশঙ্কা! জুন মাস জুড়েই বন্ধ ব্যান্ডেল স্টেশন, বাতিল বহু ট্রেন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/06/2022   শেষ আপডেট: 04/06/2022 9:39 a.m.
ব্যান্ডেল স্টেশন https://www.facebook.com/myhooghlyzelaa/

বাতিল বহু ট্রেন, সফরের আগেই জেনে নিন বিস্তারিত

ফের যাত্রী ভোগান্তির আশঙ্কা। এবার আর ৭২ ঘন্টা নয়, টানা এক মাস বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন (Bandel Station)। আগামী জুন মাস জুড়ে চলবে ইন্টারলকিংয়ের কাজ। যার জেরে ফের যাত্রী ভোগান্তির আশঙ্কা।

সূত্রের খবর, ব্যান্ডেল শাখায় যে রুট ফাইল ইন্টারলকিং সিস্টেম চালু করা হয়েছে, তারজন্য তৈরি হয়েছে নয়া ভবন। তাই পুরনো ভবন এখনই ভেঙে ফেলা হবে কারণ, সেই পথ দিয়েই তৈরি হবে থার্ড লাইনের কাজ। এই ইন্টারলকিং সিস্টেমের জন্যই ৭২ ঘন্টা বন্ধ ছিল সম্পূর্ণ রেল পরিষেবা। যদিও নির্ধারিত সময়ের আগেই ট্রেন পরিষেবা চালু করে দিয়েছিল রেল দফতর। তবে এবার টানা ১ মাস বন্ধ থাকবে ট্রেন চলাচল। সূত্রের খবর, মোট ১০ টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। ৪ জুন থেকে বন্ধ থাকছে এই পরিষেবা। ফের শুরু হবে ৪ জুলাই।

রেল সূত্রে খবর, দু'টি আপ হাওড়া-ব্যান্ডেল লোকাল এবং একটি আপ হাওড়া-মেমারি লোকাল বাতিল করা হয়েছে। ব্যান্ডেল থেকে কাটোয়াগামী, বর্ধমানগামী ট্রেনও বাতিল থাকবে বলে সূত্রের খবর। এছাড়াও ডাউন হাওড়া লোকাল ট্রেন এই এক মাস চলবে না। কাটোয়া থেকে ৩৭৭৪৬ ডাউন, বর্ধমান থেকে ৩৭৭৮৪ ডাউন এবং মেমারি থেকে ৩৭৬৫৬ ডাউন এক মাসের জন্য বাতিল থাকবে।

উল্লেখ্য, টানা প্রায় ৭২ ঘন্টা ব্যান্ডেল স্টেশন বন্ধ থাকায় চরম ভোগান্তির শিকার হয়েছিল সাধারণ মানুষ। অনেকেই প্রশ্ন তুলেছিলেন, লকডাউনের সময় যখন দীর্ঘ কয়েক মাস ট্রেন চলাচল বন্ধ ছিল, তখন কী এই ধরণের কাজ করা যেত না? এ নিয়ে বিভিন্ন স্টেশনে যাত্রী বিক্ষোভ দেখা গিয়েছিল চোখে পড়ার মতো। অনেকেই বেশি গাঁটের কড়ি খরচ করে ঘুরপথে চুঁচুড়া গিয়ে ট্রেন ধরেছিলেন। এই সুযোগে অটোওয়ালা কিংবা টোটোচালকদের বাড়তি টাকা নেওয়ার অভিযোগ উঠেছিল। ফের এক মাস ট্রেন চলাচল বন্ধ থাকলে চরম ভোগান্তির শিকার হবেন সাধারণ মানুষ।