তৃণমূলে যোগ দিতেই বাবুলের নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/09/2021   শেষ আপডেট: 19/09/2021 9:57 a.m.
~ Twitter@BabulSupriyo

"খুব একটা জনপ্রিয় নেতা ছিলেননা", কটাক্ষ শুভেন্দুর

গতকালই রাজনীতির মঞ্চে আনুষ্ঠানিকভাবে ফুলবদল করেছেন বাবুল সুপ্রিয়। আর এই নিয়ে শত সমালোচনা বিতর্কের মাঝেই তাঁর নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র। আগে দ্বিতীয় সর্বোচ্চ সুরক্ষা অর্থাৎ জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পেতেন বাবুল সুপ্রিয়। এবার তিনি পাবেন ওয়াই ক্যাটাগরির সুরক্ষা। গতকালই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে নাম লেখান বাবুল। যদিও পিটিআই সূত্রে খবর, বাবুলের তৃণমূলে যোগদানের আগেই তাঁর নিরাপত্তা কমানোর সিদ্ধান্ত ধার্য হয়ে যায়।

এতদিন জেড প্লাস ক্যাটাগরিতে তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকতেন ৬-৭ জন নিরাপত্তারক্ষী। এখন পাবেন মাত্র দুজন নিরাপত্তারক্ষী। যদিও রাজ্য সরকারের তরফ থেকেও তাকে নিরাপত্তা দেওয়া হবে বলে আশা করছে রাজনৈতিক মহল।

অন্যদিকে বাবুলের বিজেপি ত্যাগে এবার মুখ খুললেন শুভেন্দুও। তিনি বললেন,"দল ছাড়ার আগে বিজেপি-কে জানানো উচিত ছিল বাবলু সুপ্রিয়র। তবে তাঁর দল ছেড়ে যাওয়ায় বিজেপি-র কোনও বড় ক্ষতি হবে না। বাবুল খুব একটা জনপ্রিয় নেতা ছিলেন না, রাজনৈতিক সংগঠকও ছিলেন না। যদিও বাবুল আমার ভালো বন্ধু।" শমীক ভট্টাচার্যও কটাক্ষ করে বলেন, উনি কিছুদিনের জন্য ব্যাঙ্কে চাকরি করেছেন, কিছুদিনের জন্য ফুটবলও খেলেছেন, কিছুদিনের জন্য বিজেপিতে ছিলেন। এখন তৃণমূলেও যাচ্ছেন হয়তো কিছুদিনের জন্য।