দুয়ারে সরকার ক্যাম্পে লাইন দিয়ে ধৈর্যচ্যুতি হয়ে ভাঙচুর করল সাধারণ মানুষ, উত্তপ্ত আসানসোল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/01/2021   শেষ আপডেট: 17/01/2021 11:43 p.m.
স্বাস্থ্য সাথী কার্ড Twitter @aitcofficial

আসানসোলের সালানপুর ব্লকে বাসুদেবপুরে স্বাস্থ্য সাথী কার্ড এর লাইনে দাঁড়িয়ে ধৈর্যচ্যুতি হয়ে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ শুরু করে

একুশে নির্বাচনের আগে শাসকদলের সফল প্রচেষ্টা দুয়ারে দুয়ারে সরকার প্রকল্প। সেখান থেকেই স্বাস্থ্যসাথী কার্ড পাওয়া যাচ্ছে। কিন্তু স্বাস্থ্যসাথী কার্ড এর জন্য দিতে হচ্ছে দীর্ঘ লাইন। আজ অর্থাৎ রবিবার আসানসোলের সালানপুর ব্লকে বাসুদেবপুরে স্বাস্থ্য সাথী কার্ড এর লাইনে দাঁড়িয়ে ধৈর্যচ্যুতি হয়ে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ শুরু করে। তারা শিবির এ হামলা করে তছনছ করে দেয় গোটা জেমারি কমিউনিটি হল। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ঘটনাস্থল থেকে অশান্তি ছড়ানোর অপরাধে তিনজনকে আটক করে।

আজ অর্থাৎ রবিবার বাসুদেবপুরে জেমারি কমিউনিটি হলে অন্য দিনের মতোই সকাল-সকাল লাইন পড়া শুরু হয়। দশটার আগে ক্যাম্প খোলার সময় ক্যাম্পের সামনে ছিল কয়েকশো মানুষের লাইন। বেলা বাড়লে ভীর আরো বৃদ্ধি পায়। অনেকক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে ধৈর্য হারায় মানুষজন। তখন আচমকা শিরিশবেরিয়া গ্রামের কয়েকজন লাইন ভেঙ্গে কমিউনিটি হলে ভেতর ঢোকার চেষ্টা করলে গন্ডগোল বাঁধে ও পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এই গন্ডগোলের জন্য কয়েক ঘন্টা কাজ বন্ধ হয়ে যায়। পরে স্থানীয় মানুষ ও সালানপুর বিডিও অদিতি বসুর চেষ্টায় আবার কাজ শুরু হয়। তারপর সন্ধ্যা অব্দি নির্বিঘ্নে কাজ হয়।