শুরুতেই বিপত্তি, হলদি নদীতে ট্রলার উল্টে প্রাণ হারালেন একজন, নিখোঁজ বেশ কয়েকজন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/06/2021   শেষ আপডেট: 13/06/2021 10:23 a.m.
By © Jorge Royan / http://www.royan.com.ar, CC BY-SA 3.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=16244318

নিখোঁজ ব্যক্তিদের সন্ধান করছে উপকূলরক্ষী বাহিনী

শনিবার রাতে হলদি নদীতে (Haldi River) ঘটে গেল এক ভয়াবহ দুর্ঘটনা। ট্রলার উল্টে প্রাণ হারালেন ১ জন। ঘটনার সময় নিখোঁজ হয়ে যান ১৩ জন। এর মধ্যে উপকূলরক্ষী বাহিনীর সহায়তায় খোঁজ পাওয়া যায় ৯ জনের। বাকি ৪ জনের সন্ধান চলছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, দীর্ঘ সময় অতিক্রান্ত হওয়ায় অন্য ৪ জনের মৃত্যুর আশঙ্কা করছেন একাংশ। শনিবার গভীর রাতে ঘটনাটি ঘটে। এই ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে।

সূত্রের খবর, গতকাল রাতে নন্দীগ্রামের কোন্দামারি জলপাইয়ে হলদি নদীতে ট্রলার নোঙর করতে গিয়ে এই দুর্ঘটনাটি ঘটে। হঠাৎই ট্রলারটি উল্টে যায়। সেই সময় ট্রলারে ছিলেন ১৩ জন কর্মী। তৎক্ষনাৎ নিখোঁজ হয়ে যান তাঁরা। খবর পেয়েই ঘটনাস্থলেই পৌঁছায় উপকূলরক্ষী বাহিনী। ৯ জনকে উদ্ধার করা গেলেও বাকি ৪ জনের খোঁজ এখনও পাওয়া যায়নি। সূত্রের খবর, মৃত ব্যক্তির নাম প্রদীপ মান্না, তিনি কাঁথির বাসিন্দা ছিলেন।

উল্লেখ্য, গতকাল রাজ্যের মৎস্যমন্ত্রী অখিল গিরি মৎস্যজীবী সংগঠনের সঙ্গে বৈঠক করেছেন। আগামী ১৫ জুন থেকে মৎস্য শিকার শুরু করতে পারেন মৎস্যজীবীরা। আর সেই সঙ্গে খুলে যাচ্ছে দিঘা মোহনা মৎস্য নিলাম কেন্দ্র গুলি। অখিল গিরি বলেছেন,"যে ট্রলার গুলো প্রস্তুত তারা বেরিয়ে যাবে। ধীরে ধীরে বাকিরাও মৎস্য শিকারে বেরোবে।" সেই উদ্দেশ্য নিয়ে বিভিন্ন খটিতে ট্রলারদের সর্বশেষ প্রস্তুতি চলছে পুরোদমে। কিন্তু শুরুতেই এমন ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।