প্রথমে অ্যাসিড হামলা, পরে চার বছরের শিশুকন্যার গায়ে গরম জল ছুঁড়ল প্রতিবেশী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/03/2022   শেষ আপডেট: 13/03/2022 6:59 p.m.

সঙ্গে সঙ্গে শিশুটির পিঠ পুরোপুরি ঝলসে যায়

চলতি মাসের শুরুতেই ১১ বছরের কিশোরীর গায়ে গরম ভাতের ফ্যান ঢেলে দেওয়ার অভিযোগ উঠেছিল ওই কিশোরীর মামীর বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছিল উত্তর ২৪ পরগনার হাড়োয়ার কাঁকুরিয়া গ্রামে। এবার একই ঘটনার পুনরাবৃত্তি উত্তর ২৪ পরগণার ভাটপাড়ায়। দীর্ঘদিন ধরে প্রতিবেশী দুই পরিবারের মধ্যে চলছিল তুমুল অশান্তি। তার জেরেই শিশুকন্যার উপর গরম জল ছুঁড়েছেন প্রতিবেশী ব্যক্তি। ছোঁড়া গরম জলে ঝলসে গেছে চার বছরের শিশুকন্যার পিঠ। অমানবিক ঘটনাটি ঘটেছে ভাটপাড়া শ্যামনগরের নিরঞ্জন পল্লীর পন্ডিত পুকুর এলাকায়।

স্থানীয় সূত্রে খবর, আজ দুপুরে চার বছরের ওই শিশু তার বাড়ির উঠোনে খেলা করছিল। তখন তাকে লক্ষ্য করে অভিযুক্ত বিপ্লব দত্ত গরম জল ছোঁড়ে। সঙ্গে সঙ্গে শিশুটির পিঠ পুরোপুরি ঝলসে যায়। শিশুর কান্নায় ছুটে আসে তার বাবা-মা। নিয়ে যাওয়া হয় ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে। সেখানেই চিকিৎসাধীন শিশুকন্যা।

প্রসঙ্গত, এই প্রথম নয়। এর আগেও এই অভিযুক্ত বিপ্লব দত্তের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, আক্রান্ত ওই শিশুটির মায়ের উপর অ্যাসিড হামলার। পরিবার সূত্রের খবর, বিপ্লব দত্তের সঙ্গে আক্রান্ত শিশুটির মা টুম্পা সরকারের বচসা বেঁধেছিল মাস তিনেক আগে। সে সময় টুম্পা সরকারের গায়ে অ্যাসিড ছোঁড়ার চেষ্টা করেছিল বিপ্লব। পুলিশের কাছে অভিযোগ দায়েরও করা হয়েছিল। পুলিশ তাকে গ্রেফতার করেছিল। সেই রেশ না মিটতেই এবার আবার মেয়ের গায়ে গরম জল ছুঁড়ল অভিযুক্ত।

এই ঘটনার পরেই বিপ্লব দত্তকে বাড়ি থেকে বের করে বেধড়ক মারধর করেন স্থানীয় বাসিন্দারা। তারপর অভিযুক্ত ওই ব্যক্তিকে জগদ্দল থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়।