সুপারটনিক বুদ্ধদেব ভট্টাচার্যের ফোন, শিলিগুড়ির পুরভোটে লড়ছেন অশোক ভট্টাচার্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/12/2021   শেষ আপডেট: 28/12/2021 10:29 p.m.
অশোক ভট্টাচার্য্য https://www.facebook.com/Asok-Bhattacharya

আগামী ২২ তারিখ রাজ্যের ৪ পুরনিগম- শিলিগুড়ি, বিধাননগর, আসানসোল ও চন্দননগরে নির্বাচন রয়েছে

চলতি সপ্তাহে শিলিগুড়ির বাম শিবিরে প্রবল অস্বস্তির সৃষ্টি হয়েছিল প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যের বক্তব্য ঘিরে। তিনি বছরের শেষ মাসের শুরুতে নির্বাচনী রাজনীতি থেকে বিদায় নেওয়ার কথা ঘোষণা করে দিয়েছিলেন। তিনি সাংবাদিক বৈঠকে উপস্থিত থেকে জানিয়েছিলেন, "তিনি আর ভোটে লড়বেন না। দলের নেতৃত্বে থাকতে তাঁর কোনো আপত্তি নেই।" তবে তাঁর নির্বাচনী রাজনীতি থেকে বিদায় বাম শিবির মেনে নিতে পারেনি। শেষপর্যন্ত তাঁকে ফোন করেছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। আর কমরেডের ফোন কাজ করল টনিকের মত। সোমবার পর্যন্ত যিনি নিজেই প্রার্থী হতে চাইছিলেন না, তিনি শেষপর্যন্ত শিলিগুড়ি পুরনির্বাচনের প্রার্থী হয়েছেন। আজ অর্থাৎ মঙ্গলবার দুপুরে সিপিএম কার্যালয় সাংবাদিক বৈঠকে তাদের প্রার্থী তালিকা প্রকাশ করেন। আর তাতেই দেখা গিয়েছে নাম রয়েছে প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যের।

জানা গিয়েছে কমরেড তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য ফোন করে অশোক ভট্টাচার্যকে লড়াইয়ের বার্তা দেন। তিনি অশোকবাবুকে বলেছেন, "ভালোভাবে লড়াই করে দলকে জেতাতে হবে।" আর এই বার্তাই মন্ত্রের মত কাজ করেছে। এই প্রসঙ্গে অশোকবাবু সংক্ষিপ্তভাবে জানিয়েছেন, "দলের কথায় মতবদল করেছেন। দলের সিদ্ধান্তেই তিনি পুরভোটে লড়াই করবেন।"

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ২২ তারিখ রাজ্যের ৪ পুরনিগম- শিলিগুড়ি, বিধাননগর, আসানসোল ও চন্দননগরে নির্বাচন রয়েছে। ফলপ্রকাশ হবে ২৫ তারিখ। আগামী সপ্তাহের মধ্যে মনোনয়ন প্রক্রিয়া সম্পন্ন হবে। নির্বাচন কমিশন নির্বাচনী নির্ঘণ্ট প্রকাশ করতেই তৎপরতা দেখা গিয়েছে বিভিন্ন রাজনৈতিক শিবিরে। আজ দুপুরে সিপিএম কার্যালয় প্রথম দফায় ৩৫ জন প্রার্থীর নাম ঘোষণা করে। তাতেই জানা গিয়েছে, ৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী অশোক ভট্টাচার্য। তবে আজকের প্রকাশিত প্রার্থী তালিকায় ৬০ শতাংশ নতুন মুখ। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন শিলিগুড়ির পুরভোটের লড়াই এবার জমে উঠবে।