"মানুষকে জোর করে ভোট করাবেন না", বর্ধমানের দলীয় কর্মী-সমর্থকদের বার্তা দিলেন অরূপ বিশ্বাস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/02/2022   শেষ আপডেট: 19/02/2022 6:34 p.m.
অরুপ বিশ্বাস facebook.com/aroopbiswassupporters

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মত প্রচার করছেন অরূপ বিশ্বাস

আসন্ন পুরভোটে গা-জোয়ারি না করার অনুরোধ জানালেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। বর্ধমানে নির্বাচনী প্রচারে এসে তৃণমূলের নেতা-কর্মীদের এমনই বার্তা দিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। এর আগের দুই দফায় জানিয়ে কতটা লাভ হয়েছে তা নিয়ে যদিও যথেষ্ট সন্দেহ রয়েছে। তবে ভবিষ্যতে অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তা সুনিশ্চিত করতে আজ অর্থাৎ শনিবার তৃণমূলের কর্মিসভায় অরূপ বিশ্বাস বলেছেন, "পুরনির্বাচনে দু-হাজার ভোটে জয় পেলে সেটাই গণতন্ত্রের আশীর্বাদ। সেটা ২০৫০ করার কোনো দরকার নেই"।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে অভিষেক ব্যানার্জীর চিন্তাভাবনা নিচু স্তরের কর্মীদের মধ্যে ছড়িয়ে দিতে চাইছেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের কোষাধ্যক্ষ অরূপ বিশ্বাস। অরূপ বিশ্বাস এও জানান যে রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বর্ধমানে যে পরিমাণে উন্নয়ন করেছেন, তাতে আমাদের বিশ্বাস মানুষ এমনিই তৃণমূল কংগ্রেসকে পুরভোটে জয়যুক্ত করবে। আসলে গত ডিসেম্বরে কলকাতা পুরভোটের আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও তৃণমূলের কর্মিসভায় জানিয়েছিলেন, "সুষ্ঠুভাবে নির্বাচন করে জিততে হবে। কোনও অবস্থাতেই ভোটে জেতার জন্য ‘প্রভাব’ খাটানো চলবে না। তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক কঠোরভাবে বলেছিলেন কোনরকম বুথ রিগিং করতে গিয়ে ধরা পড়লে দল ব্যবস্থা নেবে।"

অন্যদিকে বর্ধমানের পুরভোটের প্রচারে এসে বিজেপি প্রথম সারির নেতা রাহুল সিনহা দাবি করেছিলেন, "সিবিআই ঢিলেমি না করলে অনেক তৃণমূল নেতা জেলে থাকতেন।" এই বক্তব্যের পাল্টা রাহুল সিনহাকে তোপ দেগে অরূপ বিশ্বাস বলেন, "রাহুল সিনহা এখনও পর্যন্ত কোনও ভোটে জেতেননি। আগে আগামী বছর পঞ্চায়েত ভোটে জিতে পঞ্চায়েত সদস্য হোন। তারপর তাঁর প্রশ্নের জবাব দেব"।