ভিডিও কলের ওপারে নগ্ন যুবতী, পরে দাবি মোটা টাকার! সাইবার যৌন-চক্রের ফাঁদে আরামবাগের যুবক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/05/2022   শেষ আপডেট: 17/05/2022 8:06 a.m.
~প্রতীকী ছবি https://pixabay.com/

ঘাবড়ে গিয়ে মুহূর্তের মধ্যে কল কেটে দিয়েও রেহাই পেলেন না ওই যুবক। ভিডিয়ো কলের ছবি পাঠিয়ে টাকার দাবিতে শুরু হয় হুমকি দেওয়া

ফেসবুক থেকে এক যুবতীর সঙ্গে আলাপ। তার পর স্বাভাবিকভাবেই ফোন নম্বর চালাচালি। তারপর আচমকাই যুবকের কাছে এলো একটা ভিডিও কল। আর সেই ভিডিও কল পিকআপ করতেই একেবারে স্তম্ভিত যুবক। ভিডিও কলের ওপারে সম্পূর্ণ নগ্ন অবস্থায় অশালীন ইঙ্গিত করেছেন ওই যুবতী। থতমত খেয়ে ফোনটি রেখে দিলেও মিলল না রেহাই। এর মাত্র কিছুক্ষণ পরে ফেসবুকের মেসেঞ্জারে ঢুকতে শুরু করলো একের পর এক মেসেজ। আসতে থাকলো একের পর এক স্ক্রিনশট। ওই সমস্ত স্ক্রিনশটে দেখা যাচ্ছে, একজন নগ্ন যুবতী সঙ্গে ভিডিও চ্যাট করছেন ওই যুবক। তারপরই দাবি করা হলো ৩১ হাজার টাকার। ওই টাকা না পাঠাতে পারলে ফেসবুকে ছবি ভাইরাল করে দেওয়ার হুমকিও দেওয়া হলো ওই যুবককে।

সম্প্রতি এরকম এটি যৌন সাইবার হামলার শিকার হয়েছেন আরামবাগের এক যুবক। এই সমস্ত বিষয় নিয়ে অত্যন্ত বিচলিত হয়ে ওই যুবক দ্বারস্থ হলেন পুলিশের। পুলিশ সূত্রে খবর, ফেসবুক থেকে ওই যুবতীর সঙ্গে তার আলাপ হয়েছিল মাত্র দু'দিন আগে। নিজেদের মধ্যে নম্বর চালাচালি হবার পর কথা শুরু হয় হোয়াটসঅ্যাপে। তারপরে রবিবার রাতেই আসে ওই ভিডিও কল। সেই ভিডিও কলের ওপারে সম্পূর্ণ নগ্ন যুবতীকে দেখে রীতিমতো চমকে যান ওই যুবক। স্বভাবতই থতমত খেয়ে প্রথমে ফোনটি রেখে দিলেও পরে তার মেসেঞ্জারে স্ক্রিনশট পাঠিয়ে তার থেকে মোটা টাকা দাবি করে জালিয়াতরা। জানানো হয়, দাবি করা টাকা না পাঠালে তার ছবি ফেসবুকে ভাইরাল করে দেওয়া হবে।

অবস্থা বেগতিক দেখে তৎক্ষণাৎ আরামবাগ থানার সঙ্গে যোগাযোগ করেন ওই যুবক। যদিও এই প্রথম নয়, এর আগেও এরকম যৌন সাইবার হামলার ঘটনা ঘটেছে পশ্চিমবঙ্গে। তবে বদনাম হবার ভয়ে অনেকেই পুলিশের কাছে যান না এই সমস্ত মামলার জন্য। তবে এই যুবক যে সাহস করে পুলিশের কাছে এসে অভিযোগ দায়ের করেছে, তা নিয়ে বরং তাকে সাধুবাদ জানিয়েছে আরামবাগ থানার পুলিশ। কিছুদিন আগেই সিপিএমের এক নেতা গোপাল শুক্ল এ রকমই একটি যৌন সাইবার হামলার শিকার হয়েছিলেন। তিনিও বদনাম হবার ভয় না করে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন তার এই ঘটনা নিয়ে।