‘ডায়মন্ড মডেল’ ইস্যুতে কল্যান বন্দ্যোপাধ্যায়কে ‘ঘরশত্রু বিভীষণ’ বললেন অপরূপা পোদ্দার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/01/2022   শেষ আপডেট: 14/01/2022 2:56 p.m.
https://twitter.com/AparupaPoddar https://twitter.com/KBanerjee_AITC

চিফ হুইপ পদ থেকে কল্যানের পদত্যাগের দাবীও তুললেন অপরূপা

দিনকয়েক আগেই প্রকাশ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ‘ডায়মন্ড মডেল’ নিয়ে কটাক্ষ করে বর্ষীয়ান তৃণমূল (TMC) সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee) বলেছিলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ছাড়া আমি কাউকে নেতা বলে মানি না”। সেই ঘটনারই প্রেক্ষিতে এবার কল্যাণকে উদ্দেশ্য করে তীব্র আক্রমণ শানালেন তৃণমূল কংগ্রেসেরই আর এক সাংসদ অপরূপা পোদ্দার (Aparupa Poddar)। কল্যান বন্দ্যোপাধ্যায়কে সরাসরি ‘ঘরশত্রু বিভীষণ’ বলে তাঁকে লোকসভার চিফ হুইপ পদ পরিত্যাগ করতে বললেন আরামবাগের এই সাংসদ।

কল্যাণকে উদ্দেশ্য করে অপরূপা বলেছেন, “সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের লোকসভার চিফ হুইপ। আর তিনি যাঁর সম্বন্ধে বলেছেন, তিন লোকসভার ২ বারের সাংসদ এবং (তৃণমূলের) সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাই চিফ হুইপ হিসাবে তাঁর যদি কোনও মন্তব্য থেকেও থকে, তাহলে তা দলের মধ্যেই বলতেন, দলের বাইরে নয়। আমরা দলে মমতাদির মতাদর্শ নিয়ে চলি। কল্যান বন্দ্যোপাধ্যায়ের চিফ হুইপ পদ থেকে পদত্যাগ করা উচিত। কারন তিনি প্রকাশ্যে সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বলেছেন। একুশে মমতা বন্দ্যোপাধ্যায় যেমন এক পায়ে মিটিং-মিছিল করেছিলেন, সেইরকম অভিষেক বন্দ্যোপাধ্যায়ও সারা বছর ছুটে বেরিয়েছেন। এই তরুণ সাংসদকে আক্রমণ করা মানে আমাদের মতো তরুণ নেতা-নেত্রীদেরও আক্রমণ করা”।

তিনি আরও বলেন, “পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিকল্প মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু ঘরশত্রু বিভীষণ যদি কেউ থাকে তাহলে সমাজের কাছে এটা একটা লজ্জার বিষয়। মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বলছেন যে, আমি জেনারেশন তৈরি করে যাব। তৃণমূল সব সময়ের জন্য থাকবে। এই সমাজকে এগিয়ে নিয়ে যাওয়া সিনিয়র নেতৃত্বের কাজ। এই ধরনের কথা বলে মনোবল ভেঙে ফেলার জন্য নয়”। আরামবাগের সাংসদের এহেন বিস্ফোরক মন্তব্যে ফের উত্তাল রাজ্য রাজনীতি।