ফের ফাঁপরে অনুব্রত মন্ডল, এবার শিব শম্ভু রাইস মিলে সিবিআই হানা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/08/2022   শেষ আপডেট: 22/08/2022 11:35 a.m.
-

এবার অনুব্রত মন্ডলের ভাগ্নের রাইস মিলে কি সিবিআই হানা?

বোলপুরে অনুব্রত মন্ডল ঘনিষ্ঠদের রাইস মিলে পরপর সিবিআই হানা। প্রথমে ভোলে বোম, ফের আজ শিব শম্ভু। সোমবার সকালে বোলপুরে অনুব্রত মন্ডলের ভাগ্নের রাইস মিলে হানা দিল সিবিআই এবং ফুড কর্পোরেশন ইন্ডিয়ার আধিকারিকরা। চলছে জরুরি তথ্যের সন্ধানে তল্লাশি।

সোমবার সকালে আচমকাই পৌঁছে যান একদল সিবিআই আধিকারিক। সকালে ট্রেনে চড়ে শান্তিনিকেতন স্টেশনে পৌঁছন সিবিআই আধিকারিকরা। তারপর গাড়িতে সোজা বোলপুরের বাঁধাগোড়ার ওই রাইস মিলে হানা দেয় তদন্তকারীরা। চার সদস্যের সিবিআই প্রতিনিধি দলের সঙ্গে আছেন ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার আধিকারিকরা। প্রথমে ছোট নীল রংয়ের দরজায় ডাকাডাকি করেন তাঁরা। রাইস মিলের ভিতরে থাকা কর্মীদের সঙ্গে কথা বলে ভিতরে ঢোকেন। ফের শুরু হয়েছে তল্লাশি অভিযান।

ভোলে বোম রাইস মিলে ঢুকে বেশ কয়েকটি দামি গাড়ির দেখা মেলে। যেগুলোর মালিক অনুব্রত মন্ডল নয়। এই গাড়িগুলি নিয়ে রাজনীতির উত্তাপ কম চড়েনি। কয়েকজন ব্যবসায়ী রীতিমতো ক্ষোভ উগরে দিয়েছেন। কীভাবে ভয় দেখিয়ে, হুমকি দিয়ে গাড়িগুলো হাতিয়ে নেওয়া হয়েছিল, তার অভিযোগ করেছেন। এবার শিব শম্ভু রাইস মিল। যদিও এই রাইস মিলটি দীর্ঘদিন বন্ধ। তবুও এখানে প্রতিনিয়ত কোন না কোন কাজ চলত বলে স্থানীয়দের অভিযোগ। এখানে কী পাওয়া যায়, সেদিকে তাকিয়ে আমজনতা।

উল্লেখ্য, পরপর কয়েকটি চালকলের হদিশ পেয়েছে সিবিআই। 'ভোলে বোম', 'শিবশম্ভু' চালকলের সন্ধান তো আছেই, আরও একটি চালকল 'শঙ্কর রাইসমিল'-র সন্ধান পেয়েছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অনুমান, এটিও অনুব্রত মণ্ডলের। তবে সরাসরি কোন চালকলই অনুব্রত মন্ডলের নামে নয়। কখনও নিজের মেয়ে কিংবা প্রয়াত স্ত্রীর নামে, আবার কখনও ভিন্ন মালিকানায়। গোয়েন্দাদের অনুমান, বেনামে এই চালকলগুলি আসলে অনুব্রত মন্ডলই চালাতেন। যাতে সহজে ফাঁকি দেওয়া যায়। এবার সেই শিবশম্ভু রাইস মিলে হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।