অনুব্রতকে জামিন না দিলে মাদক কেসে ফেঁসে যাবে পরিবার, হুমকির চিঠি পেলেন খোদ বিচারপতি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/08/2022   শেষ আপডেট: 23/08/2022 4:25 p.m.
https://www.facebook.com/AnubrataMondalOfficial

সিবিআই আদালতের বিচারপতি রাজেশ চক্রবর্তী এমন হুমকি পেয়েছেন

দ্রুত জামিন দিতে হবে অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) নতুবা মাদক কেসে ফাঁসবে পরিবার, এমন‌ই হুমকির চিঠি পাঠানো হয়েছে আসানসোলের সিবিআই (CBI) আদালতের বিচারপতি রাজেশ চক্রবর্তীকে (Rajesh Chakraborty)। কে বা কারা এই চিঠি পাঠিয়েছে তা জানা নেই। এমনিতে এই চিঠি নিয়ে খুব বেশী ভাবিত নন বিচারপতি তবে স্পর্শকাতর বিষয় হ‌ওয়ায় কলকাতা হাইকোর্টের (Kolkata Highcourt) রেজিস্টারকে জানানো হয়েছে ঘটনাটি।

"গাঁজা কেস দিয়ে দাও ওর নামে", এমনটাই হুংকার ছেড়ে বলতে শোনা যেত অনুব্রত মন্ডলকে। বর্তমানে তিনি গোরুপাচার কান্ডে সিবিআই হেফাজতে বিদ্যমান। গত ১১ আগস্ট বীরভূমের নীচুপট্টির বাড়ি থেকে গ্রেফতার করে আনা হয় অনুব্রতকে। ১০০ সিআরপিএফ জ‌ওয়ান ছিল আধিকারিকদের সঙ্গে। বর্তমানে তাঁর ঠিকানা নিজাম প্যালেস। মেয়ে সুকন্যা মন্ডলকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে আধিকারিকেরা অবাক হয়েছেন। এছাড়াও ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিট নিয়ে চলছে দ্বন্দ্ব। আর এমতবস্থায় অনুব্রতর ভাষায় অনুব্রতর জামিনের স্বার্থে হুমকি পাঠালো কে?

প্রসঙ্গত, রবিবার‌ই আসানসোলের আদালতে পেশ করা হয়েছিল অনুব্রতকে। স‌ওয়াল জবাব শেষে অনুব্রতকে চারদিন সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। আগামীকাল আবার কেসের শুনানি হতে চলেছে। এই পরিস্থিতিতে এমন হুমকির বিষয় যথেষ্ট নিন্দনীয় কাজ বলে মনে করছে রাজনৈতিক মহল। সিপিএমের রাজ্যসভার সাংসদ তথা বর্ষীয়ান আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য ঘটনার তীব্র নিন্দা করে বলেছেন, "এটা একটা ভয়ঙ্কর প্রবণতা। নিম্ন আদালতের একাধিক বিচারককে এভাবে হুমকি দেওয়া হয়। ২০১১ সালের পর থেকে এই প্রবণতা আরও বেড়েছে। এই বিষয়টি এখনই আটকানো না গেলে সাধারণ মানুষের শেষ ভরসাস্থলও নষ্ট হয়ে যাবে।"