TET পাশ না করেই হয়েছেন শিক্ষিকা, মিলেছে বেতন, অভিযুক্ত অনুব্রত-কন্যা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/08/2022   শেষ আপডেট: 17/08/2022 5:28 p.m.
facebook.com/AnubrataMondalOfficial

TET পাশ না একইভাবে চাকরি পেয়েছেন অনুব্রত ঘনিষ্ঠ আরও ৬ জন

আজ বীরভূমে (Birbhum) অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) মেয়ে সুকন্যা মণ্ডলকে (Sukanya Mandal) জিজ্ঞাসাবাদ করতে তাঁর বাড়ি গিয়েছিলেন সিবিআই (CBI) আধিকারিকরা। তবে কোনও জেরার সম্মুখীন হতে চাননি সুকন্যা মন্ডল। তদন্তকারী আধিকারিকদের ফিরিয়ে দিয়ে সুকন্যা বলেন, বাবা হেফাজতে, আর মা কিছুদিন আগে গত হয়েছেন। এই অবস্থায় কথা বলার মতো মানসিক পরিস্থিতিতে নেই তিনি। যদিও সুকন্যার এই অবস্থানকে তদন্তে অসহযোগিতা বলেই মনে করছেন সিবিআই আধিকারিকরা।

তবে এসবের মাঝেই টেট (TET) দুর্নীতি কাণ্ডে এবার নাম জড়াল অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডলের। কলকাতা হাই কোর্টে জমা পড়ল সুকন্যার বিরুদ্ধে নতুন অভিযোগ। যেখানে দাবি করা হয়েছে, টেট পরীক্ষা না দিয়েই প্রাথমিক স্কুলে শিক্ষিকার চাকরি পেয়েছিলেন সুকন্যা। অনুব্রত তনয়া নাকি কোনও দিন সেই স্কুলেই যাননি। তাও বাড়িতে বসেই বেতন পান। এমন অভিযোগও উঠেছে যে, স্কুলের রেজিস্টার খাতা তৃণমূল জেলা সভাপতির বাড়িতে নিয়ে আসা হত সুকন্যার স্বাক্ষর নেওয়ার জন্য। অভিযোগ শুনে বৃহস্পতিবারই অনুব্রত-কন্যাকে আদালতে তলব করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় ইতিমধ্যেই হাই কোর্টের নির্দেশে সিবিআই তদন্ত চলছে। বুধবার সেই মামলারই শুনানি ছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে। সেই সময়ে আইনজীবী ফিরদৌস শামিম অতিরিক্ত হলফনামা জমা দিয়ে সুকন্যার চাকরির বিষয়টি আদালতকে জানাতেই শুরু হয় শোরগোল।

মামলাকারীর আইনজীবী ফিরদৌস শামিমের আরও অভিযোগ, শুধু সুকন্যাই নন। TET পাশ না করেই চাকরি পেয়েছেন আরও ৬ জন। তাঁরা হলেন অনুব্রত মণ্ডলের ভাই সুমিত মণ্ডল, অনুব্রতর পার্সোনাল অ্যাসিস্টান্ট অর্ক দত্ত, তাঁর ভাইপো সাত্যকি মণ্ডল এছাড়াও অনুব্রতর ঘনিষ্ঠ কস্তুরী চৌধুরি ও সুজিত বাগদি।