কেষ্টর মতবদল! আজই নিজাম প্যালেসে সিবিআই জেরার মুখোমুখি হতে পারেন অনুব্রত মন্ডল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/05/2022   শেষ আপডেট: 19/05/2022 8:39 a.m.
অনুব্রত মণ্ডল twitter @ians_india

গরুপাচার-সহ ভোট পরবর্তী হিংসা, একাধিক মামলায় নাম জড়িয়েছে অনুব্রত মন্ডলের

এর আগে বেশ কয়েকবার সিবিআইয়ের (CBI) তরফে তলব করা হলেও বারবার কোন না কোন অছিলায় তিনি এড়িয়ে গেছেন। এবার নিজেই চিঠি দিয়ে হাজিরা দিতে চান বলে জানালেন। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা নাগাদ সিবিআইয়ের মুখোমুখি হতে চান দাপুটে নেতা অনুব্রত মন্ডল (Anubrata Mondal)। সেই মর্মে অনুব্রত মন্ডলের আইনজীবী সিবিআইয়ের কাছে আবেদন জানিয়েছেন বলেও খবর।

গরুপাচার কাণ্ড-সহ ভোট পরবর্তী হিংসা, একাধিক মামলায় নাম জড়িয়েছে বীরভূমের তৃণমূল কংগ্রেসের দাপুটে নেতা অনুব্রত মন্ডলের। আগে বেশ কয়েকবার সিবিআই জেরার আদেশ পেলেও কোন না কোন কারণে তিনি হাজিরা এড়িয়ে গেছেন। কখনও অসুস্থতা, আবার কখনও অন্য কোন কাজের অজুহাতে তিনি সিবিআই হাজিরা এড়িয়েছেন। সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, তিনি সিবিআইকে জানিয়েছিলেন ২১ মে পর তিনি সিবিআই মুখোমুখি হতে প্রস্তুত। তার আগে যদিও দিয়েছিলেন একগুচ্ছ শর্তাবলী। কিন্তু নির্ধারিত সময়ের আগেই তিনি আজ বৃহস্পতিবার সিবিআইয়ের মুখোমুখি হতে পারেন বলে সূত্রের খবর।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল গরুপাচার মামলায় সিবিআই জেরায় হাজিরা দেওয়ার কথা ছিল অনুব্রত মন্ডলের। কিন্তু তিনি সিবিআই জেরা এড়িয়ে গিয়েছিলেন, কারণ ওই দিনেই গুরুতর অসুস্থ হয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি হন। ১৭ দিন হাসপাতালে কাটিয়ে ফিরে গিয়েছিলেন। কিন্তু তখনও তাঁর শরীরে একাধিক সমস্যা ছিল বলে জানা গিয়েছিল। সিবিআই জেরায় রাজি হলেও দিয়েছিলেন একাধিক শর্ত। পাশাপাশি ৪ সপ্তাহ সময় চেয়েছিলেন তিনি। আর তার মধ্যেই ফের অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

গরুপাচার মামলায় এর আগেও তিনি চারবার সিবিআই হাজিরা এড়িয়ে গিয়েছেন। বিরোধীদের কটাক্ষ ছিল সিবিআই জেরা এড়াতেই তিনি অসুস্থ হয়ে পড়েন। যদিও সমস্ত জল্পনা দূরে সরিয়ে আজই সিবিআইয়ের মুখোমুখি হতে পারেন অনুব্রত মন্ডল।