অনলাইনে দশম ও দ্বাদশের পরীক্ষার দিন ঘোষণা করল বিশ্বভারতী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/06/2021   শেষ আপডেট: 10/06/2021 12:12 p.m.
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় - visvabharati.ac.in

কোভিড আবহে পরীক্ষা বাতিলের আবেদন জানিয়েছিল পড়ুয়ারা

বিশ্বভারতীর 'উলটপুরাণ'! কেন্দ্র ও রাজ্যের উল্টো পথে হেঁটে কোভিড পরিস্থিতির মধ্যেই দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা নেওয়ার ঘোষণা করল বিশ্বভারতীর (Visva Bharati University) কর্তৃপক্ষ। বুধবার এক বিবৃতি জারি করে এমন কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার বিশ্বভারতীর কর্তৃপক্ষ এক বিবৃতি মারফত জানিয়েছেন, ২০২১-এর পাঠভবন এবং শিক্ষাসত্রের প্রি ডিগ্রি পরীক্ষা শুরু হবে ৫ জুলাই থেকে। এই পরীক্ষা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার সমতুল। তবে কোভিড আবহের কথা চিন্তা করে লিখিত পরীক্ষা হবে না বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। জুম বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে অনলাইনে হবে মৌখিক পরীক্ষা। এই পরীক্ষায় শিক্ষকদের করা প্রশ্নের উত্তর দেবেন পড়ুয়ারা। তার ভিত্তিতেই নম্বর দেওয়া হবে। এই বিজ্ঞপ্তিতে পরীক্ষার তারিখ, পরীক্ষার স্থানসহ অন্যান্য যাবতীয় বিষয় পরে জানানো হবে বলা হয়েছে।

উল্লেখ্য, ইতিমধ্যেই রাজ্য ও কেন্দ্রের বিভিন্ন পরীক্ষা বাতিল হয়েছে। কোভিড পরিস্থিতিতে প্রস্তুতির অভাবে গত ৭ জুন পড়ুয়াদের একাংশ ইমেইল মারফত পরীক্ষা বাতিলের আবেদন জানিয়েছিল। পরীক্ষা বাতিল করতে হবে বলে সরব হয়েছিল পড়ুয়ারা। যদিও পড়ুয়াদের আবেদন খারিজ করে অনলাইন মাধ্যমে পরীক্ষা নেওয়ার কথা ঘোষণা করল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।