আনিসের মৃত্যুতে বিক্ষোভ অব্যাহত, পরিবারকে দ্বিতীয়বার ময়নাতদন্তের চিঠি দিল SIT

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/02/2022   শেষ আপডেট: 27/02/2022 7:32 p.m.
https://www.facebook.com/profile.php?id=100006999370234

পীরজাদা কাসেম সিদ্দিকীর নেতৃত্বে আজ বিক্ষোভ কর্মসূচি হয়

শনিবারের পর রবিবার আনিস খানের রহস্যমৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত। রবিবার ভোট থাকা সত্ত্বেও পাঁচলার এসপি অফিস ঘেরাও করে বিক্ষুব্ধ জনতা। গতকাল বাম ছাত্র যুব দল আন্দোলন করেছিলেন আর আজ আন্দোলন করেন পীরজাদা কাসেম সিদ্দিকী। তিনি আগেই হুঁশিয়ারি দিয়ে রেখেছিলেন রবিবারের মধ্যে আমতা থানার এসপিকে গ্রেফতার না করা হলে অফিস ঘেরাও হবে।

একেই ভোট তার ওপর এরকম বিক্ষোভ সব মিলিয়ে চূড়ান্ত যানজট তৈরি হয় ওই এলাকায়। জানা যাচ্ছে কাসেম সিদ্দিকী পুলিশ সুপারের অফিসে গিয়ে উচ্চপদস্থ অফিসারের সঙ্গে দেখা করেন। পুলিশের কাছে বাকি দুই অভিযুক্তকে গ্রেফতারের দাবি জানিয়েছেন। একই সঙ্গে আনিস হত্যার সঠিক বিচার যাতে হয় সেই দাবিও তুলেছেন। এদিন এসপি অফিসের কাছেই বিক্ষোভকারীদের আটকে দেয় পুলিশ। জানা যাচ্ছে কাসেম সিদ্দিকীর ডাকে বড় মিছিল হওয়ার কথা ছিল, যদিও পুলিশের সঙ্গে কথা বলায় সেইসব বিক্ষোভ মিছিল হয়নি।

অপরপক্ষে জানা যাচ্ছে, সিটের তরফে আনিস খানের পরিবারকে নোটিশ দিয়ে জানানো হয়েছে, দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য আনিসের দেহ তোলা হবে। ওই নোটিশে উল্লেখ করা হয়েছে আগামীকাল অর্থাৎ সোমবার সকাল আটটার সময় দেহ তোলা হবে। এই নির্দেশে কোনো অসুবিধা নেই বলে জানিয়েছে আনিসের পরিবার। আনিসের দাদা সাবির জানান, "দেহ তোলা হবে তাতে অসুবিধা নেই কিন্তু হাইকোর্টের বিচারক এবং তাদের আইনজীবীর উপস্থিতিতে দেহ তুলতে হবে।" প্রসঙ্গত উল্লেখ্য, এরআগে শনিবার দ্বিতীয় ময়নাতদন্তের জন্য দেওয়ার কথা থাকলেও স্থানীয় বিক্ষোভের জন্য তা পিছিয়ে যায়।