নাড্ডা-হামলা ঘিরে সক্রিয় কেন্দ্র, রাজ্যে আসছেন শাহ এবং আরএসএস প্রধান মোহন ভাগবত!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/12/2020   শেষ আপডেট: 11/12/2020 5:39 p.m.
-

দিল্লিতে জরুরি ডাক মুখ্যসচিব ও ডিজি-র

গতকাল রাজনৈতিক সমাবেশে ডায়মন্ডহারবার আসার পথে বিজেপির কেন্দ্রীয় মুখপাত্র জে পি নাড্ডার কনভয়ে হামলা নিয়ে এবার সক্রিয় ব্যবস্থাগ্রহণের পথে কেন্দ্রীয় সরকার।

সূত্রের খবর, এই আক্রমণের রাজনৈতিক জবাব দিতে সম্ভবত চলতি মাসের ১৯-২০ তারিখ রাজ্যে ঝটিকা সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গতকালই ট্যুইট করে শাহ জানিয়েছেন, রাজ্যের আইন ব্যবস্থা যে সম্পূর্ণরূপে ভেঙে পড়েছে, তা এই আক্রমণের ঘটনা থেকে স্পষ্ট এবং তাঁর নিন্দা জানানোর কোনো ভাষা নেই।

এদিকে অমিত শাহ সফরের আগেই শনিবারই রাজ্যে আসছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। একাধিক কর্মসূচি রয়েছে তাঁর৷ ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে সংঘ প্রধানের রাজ্য সফর তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা৷ আরএসএস সূত্রে খবর, ১৩ ডিসেম্বর সংঘের কার্যালয় কেশব ভবনে কর্মীদের সঙ্গে একাধিক বৈঠক করবেন তিনি৷

আরএসএস প্রধান মোহন ভাগবত। -twitter

অন্যদিকে কেন্দীর সরকার যে এই ঘটনাকে মোটেই লঘু চালে দেখছে না, তা বুঝিয়ে দিয়ে আগামী ১৪ ডিসেম্বর রাজ্যের মুখসচিব শ্রী আলাপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র-র জরুরি ডাক পড়েছে নয়া দিল্লিতে। জানা যাচ্ছে রাজ্যের আইন শৃঙ্খলা ব্যবস্থা ও অন্যান্য কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করতে তাঁদের এই তলব।

গতকালই নাড্ডার কনভয় হামলা নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়, রাজ্য বিজেপি মুখপাত্র দিলীপ ঘোষ প্রমুখরা কড়া নিন্দা করেছেন রাজ্য সরকারের। ২১-এর ভোটের আগে যে এই আক্রমণকেও গেরুয়া শিবির তাদের অস্ত্র করতে চাইছে তা কার্যত স্পষ্ট।