Amit Shah : কাশীপুর কাণ্ডে রাজ্য সরকারের কাছে রিপোর্ট তলব করল স্বরাষ্ট্রমন্ত্রক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/05/2022   শেষ আপডেট: 06/05/2022 4:45 p.m.
অমিত শাহ্ ~ facebook.com/amitshahofficial

শাহ বলেন, ‘‘এই হত্যাকাণ্ডের সিবিআই তদন্ত হওয়া উচিত"

কাশীপুর-কাণ্ড নিয়ে উত্তাল বঙ্গ বিজেপি (BJP)। সকাল থেকেই ডাক উঠেছে সিবিআই তদন্তের (CBI)। নিহতের পরিবারও সেই দাবি তুলেছে। এবার একই দাবি শোনা গেল স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মুখে। উত্তরবঙ্গ থেকে কলকাতায় ফিরে, সোজা কাশীপুর যান অমিত শাহ। সেখানে অর্জুন চৌরাসিয়ার পরিবারের সঙ্গে কথা বলার পরে শাহ বলেন, ‘‘এই হত্যাকাণ্ডের সিবিআই তদন্ত হওয়া উচিত।"

তাঁর কথায়, "গত কয়েক দিনে অনেকগুলি ক্ষেত্রে সিবিআই তদন্তের নির্দেশে দিয়েছে আদালত। দেশের কোথাও এত কম সময়ের মধ্যে এতগুলি সিবিআই তদন্তের নির্দেশে নজির নেই। এটাই প্রমাণ করে যে সাধারণ মানুষের মতো আদালতেরও রাজ্য পুলিশের উপরে আস্থা নেই। অর্জুন চৌরাসিয়ার রাজনৈতিক হত্যা হয়েছে। জঘন্য ভাবে হত্যা হয়েছে। কাল তৃণমূলের এক বছর হয়েছে। তার পরের দিনই রাজ্যে রাজনৈতিক হত্যার ঘটনা ঘটল। সারা বাংলায় বিরোধী নেতাদের বেছে বেছে হত্যা করার একের পর এক উদাহরণ সামনে আসছে।"

অমিত শাহের অভিযোগ, ভয়ের পরিবেশ তৈরির চেষ্টা করছে তৃণমূল। এই হত্যাকাণ্ডের সিবিআই তদন্ত হওয়া উচিত। দেশের কোথাও এত কম সময়ে এত সংখ্যায় সিবিআই তদন্তের নির্দেশ দেয়নি আদালত। এর থেকেই বোঝা যাচ্ছে সাধারণ মানুষ ও আদালতের পুলিশের উপরে আস্থা নেই।

এখানেই শেষ নয়, শাহ আরও বলেন, ‘‘আজই রাজ্য সরকারের কাছে স্বরাষ্ট্রমন্ত্রক রিপোর্ট তলব করছে। এই ঘটনায় দোষীদের সবাইকে কঠোর শাস্তি সুনিশ্চিত করব।’’