“পাঁচ বছরের জন্য বিজেপিকে ক্ষমতা দিলে সোনার বাংলা গড়ে দেখাবো” — অমিত শাহ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/11/2020   শেষ আপডেট: 07/11/2020 5:50 a.m.
twitter @AmitShah

দুর্নীতি, তোষণ, রাজ্য রাজ্যপাল বিরোধ— বঙ্গ সফরের শেষদিন সব নিয়েই কথা বললেন অমিত

দুদিনের বাংলা সফরের শেষদিন তৃণমূল সরকার এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করলেন অমিত শাহ। বরাবরের মতোই কনফিডেন্ট তিনি। সাংবাদিক সম্মেলন করে বলে দিলেন ২০০-র বেশি আসন পেয়ে ২০২১ সালে বিজেপি সরকার গড়বে বাংলায়।

বাংলা নিয়ে বিজেপির ভাবনা সাধারণ মানুষের উদ্দেশ্যে বলতে গিয়ে তিনি বললেন, “বিজেপি স্বপ্ন দেখে সোনার বাংলা গড়ার। বাংলায় অনুপ্রবেশ বন্ধ হোক, সীমান্ত সুরক্ষিত হোক, বাংলার বিকাশ হোক — এটুকুই চাওয়া বিজেপির। আর দিদির একমাত্র নিজের ভাইপোকে মুখ্যমন্ত্রী বানানোর স্বপ্ন দেখেন।” তৃণমূলকে পরিবারবাদী দল বলে কটাক্ষ করেন অমিত শাহ। তিনি আরও বলেন, “বাংলা বারে বারে কংগ্রেস, বাম, তৃণমূলকে সুযোগ দিয়েছে এই রাজ্যে। একবার বিজেপিকে ৫ বছরের জন্য সুযোগ দিক। বিজেপি সোনার বাংলা গড়ে দেখাবে।”

সরাসরি তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতি এবং তোষণের রাজনীতির অভিযোগ তুললেন অমিত শাহ। বললেন, “রাজ্যে তিনটি আইন চলে। একটা ভাইপোর জন্য। একটা ভোট ব্যাংক বাড়ানোর জন্য। আরেকটা সাধারণের জন্য। আর রাজ্য সরকারের একটাই লক্ষ দুর্নীতি করা। তারা এতটাই দুর্নীতিতে ব্যস্ত যে আমফান আর করোনার টাকাতেও দুর্নীতি করেছে তারা।”

রাজ্যে রাজ্যপালকে বারবার বিজেপির প্রতিনিধি বলে দাবি করে এসেছে তৃণমূল। এমনকি রাজ্যপাল এক্তিয়ারের বাইরে গিয়ে কাজ করছেন বলে তাঁরা অভিযোগ করেছেন বারবার। বাংলা সফরের শেষদিন সেই বিষয়েও মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বললেন রাজ্যপাল তাঁর এক্তিয়ারের মধ্যেই কাজ করছেন। উল্টে তৃণমূল নেতারা রাজ্যপালকে যে ভাষায় আক্রমণ করেন তা ভীষণই কুরুচিকর বলে মন্তব্য করেন অমিত শাহ।