অনিয়মিত ট্রেন চলাচলের অভিযোগ, হাওড়া-তারকেশ্বর রুটের নসিবপুরে রেল অবরোধ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/03/2022   শেষ আপডেট: 11/03/2022 9:38 a.m.
https://www.facebook.com/profile.php?id=100024583380293

দু'ঘন্টার বেশি অবরোধে রীতিমতো ধুন্ধুমার কাণ্ড, ব্যাহত রেল চলাচল

অভিযোগ দীর্ঘদিনের। কারণ ছাড়াই ট্রেন বাতিল, অনিয়মিত ট্রেন চলাচল। আর কতদিন সহ্য করা যায়? তাই স্টেশন চত্বরে বিক্ষোভে সামিল হলেন নিত্যযাত্রীদের একাংশ এবং ব্যবসায়ীরা। হাওড়া তারকেশ্বর লাইনের নসিবপুরে এই বিক্ষোভ ঘিরে রীতিমতো ধুন্ধুমার কাণ্ড। প্রায় ২ ঘন্টার বেশি বন্ধ ট্রেন চলাচল।

ঠিক অভিযোগ কী? হাওড়া-তারকেশ্বর (Howrah-Tarakeswar) লাইনে দীর্ঘদিন অনিয়মিত ট্রেন চলাচল। লকডাউনের সময় বন্ধ ছিল রেল পরিষেবা, যদিও বর্তমানে সমস্ত রুটে রেল চলাচল মোটামুটি স্বাভাবিক। কিন্তু হাওড়া তারকেশ্বর রুটের এই সমস্যা মেটেনি। স্থানীয় যাত্রীদের অভিযোগ, নিয়মিত ট্রেন চলে না। কারণ ছাড়াই যখন তখন ট্রেন বাতিল করে দেওয়া হয়। বিশেষত সকালের দিকে এই সমস্যার কারণে বিপদে পড়েন অসংখ্য নিত্যযাত্রী। ব্যবসায়ীদের একাংশ যাঁরা সকাল সকাল ফুল, সব্জি কিংবা অন্যান্য সামগ্রীর ব্যবসা করেন, তাঁদের বিপদে পড়তে হয়। যার জেরে হাওড়া তারকেশ্বর রুটের নসিবপুরে আজ সকাল থেকেই বিক্ষোভে নেমেছেন সাধারণ মানুষ। পরিস্থিতি স্বাভাবিক না হলে এই বিক্ষোভ চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন নিত্যযাত্রীরা।

সূত্রের খবর, শুক্রবার সকালে পরপর দু'টি ট্রেন বাতিলের ঘোষণা করা হয়। এরপরেই নিত্যযাত্রীরা রীতিমতো জ্বলে ওঠেন। তাঁদের অভিযোগ, এটা এক দু'দিনের ঘটনা নয়, প্রতিদিন এই সমস্যা বাড়ছে। এক যাত্রীর কথায়, "এখন মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছে। বহু পরীক্ষার্থী ট্রেনেই সফর করে। আর এইভাবে ট্রেন বাতিল হতে থাকলে, তারা সমস্যায় পড়ছে। সেই সঙ্গে নিত্যযাত্রীদের সমস্যার তো শেষ নেই।"

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মাঠে নামেন আরপিএফ। সিঙ্গুর থানার পুলিশও ঘটনাস্থলে এসে পৌঁছায়। সকাল ছ'টা থেকে এই বিক্ষোভ শুরু হয়েছে। ঘন্টা দুয়েকের বেশি সময় ধরে এই বিক্ষোভ চলতে থাকে। এরফলে নসিবপুর থেকে আপ ডাউনের সমস্ত ট্রেন বন্ধ হয়ে যায়। পরিস্থিতি যথেষ্ট উত্তাল, বলছেন একাংশ।