রাজ্যপালের বৈঠকে গরহাজির সমস্ত উপাচার্য! ক্ষুব্ধ হয়ে মমতাকে নালিশ ধনকড়ের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/12/2021   শেষ আপডেট: 24/12/2021 12:49 p.m.
-

শূণ্য চেয়ারের ছবি পোস্ট ধনকড়ের

চলতি মাসের গত ২০ ডিসেম্বর রাজ্যের (West Bengal News) বেসরকারি বিশ্ববিদ্যালয়ের (Private University) আচার্য ও উপাচার্যদের (VC) নিয়ে বৈঠক ডেকেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar, Governor)। সে সময় ওই বৈঠকে উপস্থিত ছিল না কোনও বিশ্ববিদ্যালয়। বৈঠকের একঘন্টা আগে চিঠি দিয়ে উপাচার্যদের তরফে জানানো হয়, তারা উপস্থিত থাকবেন না। কারণ হিসেবে জানানো হয়, করোনা সংক্রমণ। অসন্তোষ প্রকাশের মাঝেই রাজ্যপাল নতুন করে আবার রাজভবনে বৈঠক রাখেন ২৩ তারিখ।

টুইট করে রাজ্যপাল জানান, "রাজভবনে প্রত্যেকটি বৈঠক কোভিড প্রোটোকল মেনে করা হয়। আপনাদের অজুহাত ঠিক নয়। সম্ভবত আপনারা সরকারের ভয়ে আসছেন না। আগামী ২৩ ডিসেম্বর বৈঠকের নতুন নির্ঘন্ট ঠিক করা হয়েছে। আশাকরি আপনারা আসবেন।" এতকিছুর মাঝেও গতকালও উপস্থিত ছিল না বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা।

এরপরেই আজ সকালে টুইট করে ক্ষোভ উগড়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (UGC) দিয়ে বিশ্ববিদ্যালয়গুলির তদন্তের ইঙ্গিত দিয়েছেন রাজ্যপাল। বৈঠকের শূণ্য চেয়ারের একটি ভিডিও ও ছবিও প্রকাশ করেছেন ধনকড়, সঙ্গে ট্যাগ করেছেন মুখ্যমন্ত্রীকে। প্রসঙ্গত, এই প্রথম নয়। এর আগে রাজ্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরাও রাজ্যপালের ডাক প্রত্যাখ্যান করেছিলেন। এইবার সেই পথেই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আচার্যরা।