করোনা পরিস্থিতিতে কাল থেকে ফের বন্ধ সমস্ত সরকারি স্কুল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/04/2021   শেষ আপডেট: 19/04/2021 1:50 p.m.

গরমের ছুটি এগিয়ে রাজ্যের সমস্ত সরকারি স্কুল ফের বন্ধ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে পরে সিদ্ধান্ত

রাজ্যের করোনা পরিস্থিতি লাগাম ছাড়া। প্রতিদিন করোনা ভয়ঙ্কর আকার ধারণ করেছে। এমন অবস্থায় সরকারি স্কুল গুলো বন্ধ করার নিল রাজ্য সরকার। করোনা পরিস্থিতির কথা চিন্তা করে গরমের ছুটি এগিয়ে আনা হয়েছে। আগামীকাল মঙ্গলবার থেকেই বন্ধ হয়ে যাচ্ছে রাজ্যের সমস্ত সরকারি স্কুল। আজ সন্ধ্যায় এই বিষয়ে রাজ্য সরকারের তরফে নির্দেশিকা জারি হওয়ার কথা রয়েছে।

করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় গত বছর থেকেই বন্ধ ছিল রাজ্যের সমস্ত স্কুল। এ বছর ফেব্রুয়ারি মাসে ফের চালু হয়েছিল, তাও নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের কড়া ব্যবস্থায় ক্লাস হচ্ছিল। শিক্ষক-অশিক্ষক কর্মচারীদের নিয়মিত স্কুলে আসতে হচ্ছিল। কিন্তু মার্চ মাস থেকে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় গরমের ছুটি এগিয়ে এনে স্কুল বন্ধ রাখতে চলেছে রাজ্য। রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, শিক্ষার্থীদের কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত শিক্ষক-শিক্ষিকাদের স্কুলে আসতে হবে না জানানো হয়েছে। তবে বেসরকারি স্কুল গুলি এই সিদ্ধান্ত মানবে কিনা, স্পষ্ট নয়।

শুধুমাত্র স্কুল বন্ধ নয়, জুন মাসের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে। ইতিমধ্যেই সিবিএসই ও আইসিএসই বোর্ড শিক্ষার্থীদের কথা চিন্তা করে বিশেষ সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ ক্ষেত্রে রাজ্য সরকার কী সিদ্ধান্ত নেয়, সেদিকে তাকিয়ে ওয়াকিবহাল মহল।