পুরনির্বাচনের আগেই আবারও তিনদিনের দিল্লি সফরে রাজ্যপাল ধনখড়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/11/2021   শেষ আপডেট: 09/11/2021 3:49 p.m.
https://twitter.com/jdhankhar1

পুরনির্বাচনের আগে রাজ্যের আইন-শৃঙ্খলার পরিস্থিতি নিয়ে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে কোনও বক্তব্য তুলে ধরেন কিনা, সে নিয়ে শুরু হয়েছে জল্পনা

শিয়রে পুরনির্বাচন। তবে তার আগেই আরও একবারের জন্য তিনদিনের দিল্লি সফরে বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়। তাঁর দিল্লি সফরের কথা অতি সংক্ষিপ্তভাবে জানানো হয়েছে রাজ্যপালের টুইটার হ্যান্ডেল থেকে। জানানো হয়েছে, দিল্লিতে রাজ্যপালদের বার্ষিক সম্মেলনে অংশগ্রহন করার জন্যই দিল্লি উড়ে যাচ্ছেন তিনি। তবে কেবল বার্ষিক সম্মেলনে অংশগ্রহন, নাকি আরও কিছু কারনে তাঁর রাজধানী যাত্রা, সে বিষয়ে এখনও কিছুই জানানো হয়নি রাজ্যপালের অফিস থেকে।

যদিও এর মাঝেই বিভিন্ন সুত্র মারফত জানা গিয়েছে, দিল্লি সফরে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে আলাদা করে বৈঠক করতে পারেন বাংলার রাজ্যপাল। উল্লেখ্য, বাংলায় পুরনির্বাচন আসন্ন। তাই তার আগে রাজ্যের আইন-শৃঙ্খলার পরিস্থিতি নিয়ে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে কোনও বক্তব্য তুলে ধরেন কিনা, সে নিয়ে শুরু হয়েছে জল্পনা।

প্রসঙ্গত, পুরনির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই কথার যুদ্ধে জড়িয়েছে শাসক এবং বিরোধী পক্ষ উভয়েই। একই দিনে পুরনির্বাচন করার দাবী তুলে ইতিমধ্যেই সরব হয়েছে রাজ্যের বিজেপি নেতৃত্ব। পাশাপাশি রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে বলে সুর চড়িয়েছে একাধিক বিরোধী দল। তাই এমতাবস্থায় রাজ্যপালের দিল্লি সফরের দিকেই যে নজর সকলের, সে কথা বলার অবকাশ রাখে না। প্রসঙ্গত, এর আগেও বাংলার রাজ্যপালের দিল্লি সফরকে কেন্দ্র করে জলঘোলা হয়েছে একাধিকবার। শাসকদের নামে ‘নালিশ’ জানাতে ধনখড় একাধিকবার ছুটে গেছেন দিল্লি। তাই এবারেও সম্মেলনের পাশাপাশি তেমনই কোনও উদ্দেশ্যে রাজ্যপালের দিল্লি সফর কিনা, সে বিষয়ে চলছে জোরদার চর্চা।