"হাঁসখালি ধর্ষণ মামলার সিবিআই তদন্ত চায়", শাসকদলের বিরুদ্ধে গলায় সুর তুললেন অধীর চৌধুরী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/04/2022   শেষ আপডেট: 12/04/2022 7:12 p.m.
কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী ছবি সংগৃহীত

থানায় ডেকে মানসিক চাপ দেওয়া হচ্ছে নির্যাতিতার পরিবারকে

হাঁসখালি নাবালিকার রহস্যমৃত্যু নিয়ে উত্তাল গোটা রাজ্য রাজনীতি। এই ঘটনা নিয়ে রীতিমতো টানাপোড়েন চলছে রাজনৈতিক দলগুলির মধ্যে। এই ইস্যু নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে গলায় সুর তুলেছেন একাধিক রাজনৈতিক দল। কিছুদিন আগে দলের ১২ জন বিধায়ককে নিয়ে হাঁসখালিতে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এরপর এই ইস্যু নিয়ে শাসকদলের বিরুদ্ধে গলায় সুর তুললেন কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। আজ অর্থাৎ মঙ্গলবার , ১২ এপ্রিল হাঁসখালিতে নাবালিকার বাড়িতে গিয়ে সিবিআই তদন্তের দাবি জানালেন অধীর চৌধুরী।

গতকাল এক সভায় গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাঁসখালি নাবালিকার রহস্যমৃত্যু নিয়ে বলেন, "আপনি রেপ বলবেন, না কি প্রেগনেন্ট বলবেন, নাকি লাভ অ্যাফেয়ার বলবেন...না কি শরীরটা খারাপ ছিল, না কি কেউ ধরে মেরেছে... আমি পুলিশকে বলেছি, ঘটনাটি কী? ঘটনাটা খারাপ। গ্রেফতার হয়েছে। মেয়েটার নাকি লাভ অ্যাফেয়ার ছিল শুনেছি।" এবার সেই কথাকেই কটাক্ষ করে আজ অধীর চৌধুরী বলেছেন, "প্রেম নাকি অন্তঃসত্ত্বা তা খুঁজে দেখা দরকার। সেই তত্ত্বকেই প্রতিষ্ঠা করার জন্য নাবালিকার বাবা ও মায়ের উপরে মানসিক নির্যাতন করা হচ্ছে। জবানবন্দি নেওয়ার নামে তাদের থানায় ডেকে মানসিক চাপ দেওয়া হচ্ছে।"

তিনি আরও বলেছেন যে একটাই প্রশ্ন উঠছে যে রাজ্যের সব ধর্ষণের ঘটনার সাথে কেন নাম জড়াচ্ছে তৃণমূল কংগ্রেস? আর ধর্ষণকারীদের জন্য বারবার ঢাল কেন হচ্ছেন মাননীয়া মুখ্যমন্ত্রী? ধর্ষণকারীদের জন্য তিনি কেন ওকালতি করছেন? এইসব প্রশ্ন তুলেই শাসকদলের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন কংগ্রেস সভাপতি। তিনি আরও আক্রমণ করে বলেছেন, "বাংলায় হয় আপনাকে খুন হতে হবে, নয়তো আপনার বাড়ির মেয়েকে ধর্ষিতা হতে হবে, আপনার বাড়িতে গণহত্যা হবে তারপর মুখ্যমন্ত্রীর কাছ থেকে চাকরির অফার পাওয়া যাবে। আমি পরিবারের সম্মতিতে সিবিআই তদন্তের দাবি জানাচ্ছি।"