আবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন অভিষেক, যোগ দেবেন চা শ্রমিক সম্মেলনে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/08/2022   শেষ আপডেট: 17/08/2022 4:33 p.m.
https://www.facebook.com/AbhishekBanerjeeOfficial

সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহতে উত্তরবঙ্গে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

একুশের শহীদ স্মরণ মঞ্চ থেকে আশ্বাস দিয়েছিলেন প্রয়োজন হলে প্রতি মাসে একবার করে উত্তরবঙ্গ (North bengal) সফরে যাবেন তিনি। অবশেষে কথা রাখলেন, একমাস ঘুরতে না ঘুরতেই ডুয়ার্স সফরে যেতে চলেছেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। জানা গিয়েছে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহতে উত্তরবঙ্গে যাচ্ছেন তিনি যোগ দেবেন চা বাগানের শ্রমিকদের সম্মেলনে।

দলীয় সূত্রে খবর, আগামী মাসের নয় কিংবা দশ তারিখে ডুয়ার্সে যেতে চলেছেন অভিষেক। উত্তরবঙ্গের চা শ্রমিকদের সম্মেলনে যোগ দিয়ে শুনবেন তাদের অভাব অভিযোগের কথা। মনে করা হচ্ছে জলপাইগুড়ি কিংবা আলিপুরদুয়ারে সভা করা হতে পারে। যদিও এখনো পর্যন্ত সভাস্থল ঠিক করা হয়নি। অভিষেক সিদ্ধান্ত নিয়েছে, আলিপুরদুয়ারের চা-বাগান, আদিবাসী এলাকা, শ্রমিক বস্তিতে বিশেষ করে নজর দেওয়া হবে। জলপাইগুড়ি র ৭৮ টি চা বাগানের মধ্যে ৭৮ টি সভা করার কথা বলা হয়েছে এর জন্য জেলা নেতৃত্বের তরফে তৈরি হয়েছে বিশেষ শ্রমিক ক্যালেন্ডার। আগামী দশই সেপ্টেম্বরে অভিষেক বন্দ্যোপাধ্যায় সেই শ্রমিক সম্মেলনে যোগদান করবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, আসন্ন পঞ্চায়েত নির্বাচন সম্পর্কে কিছুদিন আগেই ক্যামাক স্ট্রিটের বৈঠকে গুরুত্বপূর্ণ বক্তব্য রেখেছিলেন অভিষেক। বলেছিলেন, "তৃণমূল করলেই যাকে তাকে পঞ্চায়েত ভোটে টিকিট দেওয়া হবে না। দুর্নীতির সঙ্গে জড়িত থাকলে তাদের কোনওভাবে পঞ্চায়েতে টিকিট দেওয়া হবে না।" পাশাপাশি এও জানিয়েছেন, "নিজেদের স্বার্থে দল করলে হবে না। ভালোবেসে দল করতে হবে। আর যারা ভালোবেসে দল করবে তৃণমূল তাদেরকেই বেশি করে কাজে লাগাবে।" আর এবার শোনা যাচ্ছে পঞ্চায়েত নির্বাচনের পাশাপাশি আগামী বছরের লোকসভা নির্বাচনে পাখির চোখ করেছেন অভিষেক।