বৈঠক শেষে খুশী বিক্ষোভরত চাকরীপ্রার্থীরা, কি আশ্বাস দিয়েছেন অভিষেক?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/07/2022   শেষ আপডেট: 29/07/2022 10:40 p.m.
https://www.facebook.com/AbhishekBanerjeeOfficial

মেধাতালিকায় নাম থাকা সত্বেও চাকরি পায়নি তারা, এই দাবি সামনে রেখে গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ শুরু করেছিলেন

গতকালের শৃঙ্গলারক্ষা কমিটির বৈঠকের শেষে অভিষেক জানিয়েছিলেন যে বিক্ষোভরত চাকরীপ্রার্থীদের সঙ্গে বৈঠক করবেন তিনি। আর হল‌ও তাই, আজ শুক্রবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের দফতরে ডেকে পাঠানো হয়েছিল এসএসসি আন্দোলনকারীদের প্রতিনিধিদের। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর উপস্থিতিতে বৈঠক সারেন দুপক্ষ।

দপ্তর থেকে বেরোনোর সময় হাসিমুখে বিক্ষোভকারীদের প্রতিনিধি শহীদুল্লাহ সংবাদমাধ্যমকে জানান, "স্যর (অভিষেক বন্দ্যোপাধ্যায় ) এবং শিক্ষামন্ত্রী (ব্রাত্য বসু) আমাদের সমস্যার প্রতি অত্যন্ত আন্তরিক। তাঁরা আমাদের সাহায্য করার ১০০ শতাংশ চেষ্টা করবেন বলে জানিয়েছেন। ইতিবাচক আলোচনা হয়েছে। আমরা খুশি।"

কীকী আশ্বাস দিয়েছেন অভিষেক? তা ও বিশদে জানাল শহীদুল্লাহ। বলল, "স্যার জানিয়েছেন, ২০১৬ সালের এসএলএসটির প্রথম তালিকাভুক্ত সকলকে চাকরি দেওয়ার ১০০ শতাংশ চেষ্টা করবেন। আগামী ৮ আগস্ট শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠকের ব্যবস্থাও করেছেন তিনি। একদিনে এই সমস্যার সমাধান সম্ভব নয় জানিয়ে তিনি বলেছেন, আইনি জটিলতা কাটিয়ে যত দ্রুত সম্ভব নিয়োগের ব্যবস্থা করা হবে।" প্রসঙ্গত, ৫০২ দিন পার করল আন্দোলনকারীদের বিক্ষোভ। মেধাতালিকায় নাম থাকা সত্বেও চাকরি পায়নি তারা, এই দাবি সামনে রেখে গান্ধীমূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ শুরু করেছিলেন।